কৃষকদল নেতা হত্যার ঘটনায় মামলা হবে : এ্যানী
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ০০:০৮
কৃষকদল নেতা হত্যার ঘটনায় মামলা হবে : এ্যানী
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘আওয়ামী লীগের লোকজন ও পুলিশ যৌথভাবে বিএনপির ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে গুলি করেছে। হামলা চালিয়ে কৃষকদল কর্মী সজিব হোসেনকে (৩২) কুপিয়ে হত্যা করা হয়েছে। আমাদের নেতাকর্মীদের পুলিশ নির্দয়ভাবে গুলি করেছে। দুইজনের চোখে গুলি লেগেছে। আমাদের প্রায় ২০০ নেতাকর্মী আহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমকে ঢাকা পাঠানো হয়েছে। সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে আমাদের নেতাকর্মীরা চিকিৎসাধীন রয়েছে। সজিবকে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হবে। যারা গুলিবিদ্ধ তাদের পক্ষ থেকেও মামলা করা হবে।'


মঙ্গলবার (১৮ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম আহবায়ক হাছিবুর রহমান উপস্থিত ছিলেন। বিএনপি নেতা এ্যানীর লক্ষ্মীপুরের গোডাউনরোড এলাকার বাসভবনের সামনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


নিহত সজিব সদর উপজেলার চরশাহী ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের আবু তাহেরের ছেলে ও চন্দ্রগঞ্জ থানা কৃষক দলের সদস্য।


এরআগে বিকেল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত শহরের মজুপুর, চকবাজার, কলেজ রোড ও কাচারিবাড়িসহ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে এ সংঘর্ষ হয়। ৬ টার দিকে শহরের মদিন উল্যাহ হাউজিংয়ের একটি বাসার দোতলার সিড়ির রুম থেকে রক্তাক্ত অবস্থায় সজিবের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায় পুলিশ।


এদিকে এ ঘটনার পর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছেন। পুলিশ-র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল দিচ্ছে।


সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দুপুর থেকেই জেলার বিভিন্ন পয়েন্টে আওয়ামী লীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বাধা সৃষ্টি করে। তবু বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পূর্ব নির্ধারিত সময়ে শহরের গোডাউনরোড এলাকা থেকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মোড়ে পদযাত্রার মাঝখানে অংশে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে চোরাগুপ্তা হামলা চালায়। ওই হামলা থেকেই কৃষক দল কর্মী সজিবকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এরপর লক্ষ্মীপুর-রামগতি সড়কের মজুপুর এলাকায় আধুনিক হাসপাতালের সামনে পুলিশ ও আওয়ামী লীগের লোকজন যৌথভাবে পদযাত্রা কর্মসূচিতে বাধা দেয়। সেখানে পুলিশ গুলিও ছুঁড়েছে। এতে বিএনপির বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা আহত হয়। আহতরা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অনেককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ছোঁড়া ইটপাটকেল পুলিশের গায়ে পড়ে। আর পুলিশ তাদেরকে কিছু না করে আমাদের ওপর হামলা চালিয়েছে।


লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ জানান, বিএনপি মিছিল নিয়ে নাশকতার উদ্দেশে হাইওয়ে সড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে তারা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বিএনপির হামলায় সদরের ওসি মোসলেহ উদ্দিন, সদর সার্কেল সোহেল রানাসহ পুলিশের ১০ জন আহত হয়েছেন বলেও জানান তিনি।


বিবার্তা/সুমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com