নোয়াখালীতে হাসপাতাল মালিকদের প্রতিবাদ
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৫:৪০
নোয়াখালীতে হাসপাতাল মালিকদের প্রতিবাদ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নোয়াখালী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশন। প্রতিবাদ সমাবেশে বিনা তদন্তে চিকিৎসক গ্রেফতার ও নিগ্রহের প্রতিবাদ জানানো হয়।


১৭ জুলাই, সোমবার দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


ফেয়ার ডায়াগনস্টিকের স্বত্বাধিকারী আবদুল হান্নান জনির সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সভাপতি মিয়া মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক ডা. মো. ফিরোজ, সদর উপজেলা সভাপতি ও রয়্যাল হসপিটাল ইউনিট-২ এর ব্যবস্থাপনা পরিচালক বোরহান উদ্দিন আহমেদ মিঠু, ইউনাইটেড হসপিটালের চেয়ারম্যান মো. নুর নবী, ট্রাস্ট ওয়ান হসপিটালের চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ।


এসময় বক্তারা বলেন, ‘আমরা চিকিৎসকের নিরাপদ কর্মপরিবেশ চাই। একজন মুমূর্ষু রোগীকে নির্ভয়ে চিকিৎসা সেবা দিতে চাই। নিগ্রহ এবং মামলা খেলে চিকিৎসা দেয়া কঠিন হয়ে পড়ে। আমরা এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।’


চিকিৎসকেরা রোগীদের প্রতি খুবই আন্তরিক ও যত্নশীল উল্লেখ করে বক্তারা বলেন, অনেকের ধারণা আছে যে চিকিৎসকেরা কোনো কারণ ছাড়া সিজার করে ফেলেন। এটা সম্পূর্ণ ভুল ধারণা। নিরাপদ প্রসব ও মা ও সন্তানের নিরাপত্তার জন্য প্রয়োজন বোধে সিজার করা হয়। ডা. মিলির বিরুদ্ধে অন্যায় মামলা করা হয়েছে। কোনো তদন্ত ছাড়াই ডা. মুনা ও ডা. শাহজাদীকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে।


আমরা এই চিকিৎসকদের বিরুদ্ধে অন্যায় মামলা প্রত্যাহার এবং স্বসম্মানে জামিন দেয়ার জোর দাবি করছি।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com