মেঘনায় তলা ফেটে ডুবছে ক্লিংকারবাহী কার্গো জাহাজ
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৭:৩০
মেঘনায় তলা ফেটে ডুবছে ক্লিংকারবাহী কার্গো জাহাজ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালের মেহেন্দিগঞ্জ উলানিয়া সংলগ্ন মেঘনা নদীতে তলা ফেটে একটি ক্লিংকারবাহী কার্গো জাহাজের পেছনের অংশ ডুবে গেছে।


১৬ জুলাই, রবিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।


বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শফিউল কিঞ্জল জানান, সিমেন্ট তৈরির কাঁচামাল নিয়ে ঢাকা থেকে খুলনার দিকে যাচ্ছিল প্রিমিয়াম-৫ নামের একটি মালবাহী কার্গো জাহাজ। রোববার বেলা ১১টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জের উলানিয়া জমিদার বাড়ি খাল সংলগ্ন মেঘনা নদীতে পৌঁছালে এটির পেছনের অংশের তলা ফেটে যায় এবং ভেতরে পানি ওঠতে থাকে।


তিনি আরো জানান, ওই সময় ঘটনাস্থলে কোস্টগার্ড দক্ষিণ জোনের কালীগঞ্জ স্টেশনের একটি টহল টিম কাছাকাছি নদীতে টহল দিচ্ছিল। তারা বিষয়টি জানতে ও দেখতে পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান এবং উদ্ধার অভিযান চালিয়ে অক্ষত অবস্থায় জাহাজের নাবিক-ক্রুসহ ১২ জনকে উদ্ধার করেন। ফলে কেউ নিখোঁজ নেই।


বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শফিউল কিঞ্জল বলেন, বর্তমানে জাহাজটি ওই স্থানের ডুবোচরে আটকে গিয়ে অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে। সেখানে আমাদের কোস্টগার্ডের সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন।


এ বিষয়ে নৌ-পুলিশের মেহেন্দিগঞ্জের কালীগঞ্জ ফাঁড়ির এসআই আসাদুল আল গালিব বলেন, প্রাথমিকভাবে যেটুকু জানা গেছে, ডুবোচরে ধাক্কা লেগে ঢাকা থেকে খুলনার মোংলাগামী জাহাজটির তলা ফেটে গেছে। আর জাহাজটির তলার পেছনের অংশ ফেটে যাওয়ায় ধীরে ধীরে এটির ভেতরে পানি প্রবেশ করতে থাকায় বর্তমানে সেই অংশ আগে নিমজ্জিত হয়।বর্তমানে জোয়ারের পানি ঢুকে জাহাজটির সামনের অংশ দেখা গেলেও পেছনের অংশ নদীর পানিতে তলিয়ে গেছে।


কী পরিমাণ সিমেন্টের কাঁচামাল ছিল তা নিশ্চিত হতে না পারলেও, জাহাজটির সব স্টাফ নিরাপদে উদ্ধার হয়েছে জানিয়ে তিনি বলেন, জাহাজ কোম্পানিকে বিষয়টি জানানো হয়েছে, তারা ঘটনাস্থলে আসছেন। তারা এসে নিম‌জ্জিত জাহাজটি ও এর মালামাল উদ্ধারে পদক্ষেপ নেয়া হবে। বর্তমানে জাহাজ ও ওই স্থানের নিরাপত্তায় নৌ-পুলিশের সদস্যরা নিয়োজিত রয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com