৩০ কেজির কালো পোপা সাড়ে ১০ লাখে বিক্রি
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ২০:২০
৩০ কেজির কালো পোপা সাড়ে ১০ লাখে বিক্রি
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরের বারো বাইন এলাকা থেকে ধরা ৩০ কেজি ওজনের কালো পোপা মাছটি বিক্রি হয়েছে ১০ লাখ ৫০ হাজার টাকায়।


১৪ জুলাই, শুক্রবার ভোরে কক্সবাজারের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের হাবিবপাড়ার বাসিন্দা সৈয়দ আহমদের ট্রলারের জালে মাছটি ধরা পড়েছিল।


জেলে ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাছটি ধরার পর টেকনাফের বাহারছড়া ঘাটে আনা হয়। সেখানে মাছটির দাম হাঁকানো হয় সাড়ে ৭ লাখ টাকা। পরে আলী আহমদ নামের এক মাছ ব্যবসায়ী ৭ লাখ টাকায় মাছটি কিনে নেন। তিনি কক্সবাজার ফিশারিজ ঘাটের মাছ ব্যবসায়ী সুলতান আহমদের কাছে সাড়ে ১০ লাখ টাকায় মাছটি বিক্রি করেছেন।


মাছ ব্যবসায়ীরা বলছেন, পুরুষ প্রজাতির কালো পোপা মাছের বায়ুথলি মোটা ও বড় হয়। পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিভিন্ন দেশে এই মাছের প্রচুর চাহিদা রয়েছে। এ কারণে পুরুষ কালো পোপা মাছের দাম এত বেশি।


মাছ ব্যবসায়ী আলী আহমদ বলেন, ৩০ কেজি ওজনের কালো পোপা মাছটির বায়ুথলি প্রায় ৯০০ গ্রাম হবে। তিনি মাছটি ৭ লাখ টাকায় কিনে কক্সবাজার ফিশারিজ ঘাটে নেন। সেখানকার মাছ ব্যবসায়ী সুলতান আহমদ সাড়ে ১০ লাখ টাকায় মাছটি কিনে নেন। সুলতান আহমদ মাছটি চট্টগ্রাম ফিশারিজ ঘাটে নিয়ে যাবেন।


শুক্রবার ভোরে উপজেলার সদর ইউনিয়নের হাবিবপাড়ার বাসিন্দা ও সাবেক ফুটবল খেলোয়াড় সৈয়দ আহমদের ট্রলার নিয়ে সাগরে মাছ ধরতে যান জেলেরা। সকাল সাড়ে ১০টার দিকে জেলেদের জালে কালো পোপা মাছটি ধরা পড়ে। দুপুর সাড়ে ১২টার দিকে ট্রলারটি সাবরাং ইউনিয়নের বাহারছড়া ঘাটে এসে পৌঁছালে মাছটি দেখতে মানুষ ভিড় করেন।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com