৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন
ইসলামপুরে লড়াই হবে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানদের
প্রকাশ : ১৭ মে ২০২৪, ১৬:০১
ইসলামপুরে লড়াই হবে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানদের
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২১ মে জামালপুরের ইসলামপুর ৬ষ্ঠ উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন। নির্বাচনটিতে ইতোমধ্যে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা সবাই নিজেদের অবস্থান থেকে জয়ের ব্যাপারে প্রত্যেকে আশাবাদী হয়ে মিটিং, প্রচার-প্রচারণা এবং ভোট প্রার্থনায় নির্বাচনি এলাকায় চষে বেড়াচ্ছেন।


জানা গেছে, যমুনা ও ব্রহ্মপুত্র নদ-নদী বিধৌত একটি পৌরসভা ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত ইসলামপুর উপজেলা। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ৪১৮। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ১৩৯, নারী ভোটার ১ লাখ ৩১ হাজার ২৮৭। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১ জন।


এবার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান সদস্য বিদায়ী ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ (টিউবওয়েল), মো. ফারুক ইকবাল হিরু (মাইক) ও শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারের মালিক আব্দুল লতিফ (চশমা) প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।


মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ের আশা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বাংলাদেশ যুব মহিলা লীগ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা সমবায় সমিতি লি. ইসলামপুর উপজেলা শাখার সভাপতি আবিদা সুলতানা যুঁথী (কলস মার্কা), জামালপুর জেলা যুব মহিলা নেত্রী আঞ্জুমান আরা বেগম (ফুটবল মার্কা)। প্রার্থীরা সবাই নিজেদের অবস্থান থেকে জয়ের ব্যাপারে আশাবাদী।


তবে এলাকার উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ মানুষের কল্যাণে যে কাজ করবেন এমন প্রার্থীকেই বেছে নেয়ার কথা ভাবছেন সাধারণ ভোটাররা।


ইসলামপুর উপজেলা নির্বাচন অফিসার জামান হোসেন চৌধুরী জানিয়েছেন, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন।


নির্বাচনে ৯৩টি ভোট কেন্দ্রে ৭৪০টি কক্ষে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হওয়ায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হবে বলে মনে করছেন সচেতন মহল।


বিবার্তা/ওসমান/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com