কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৭:৩৮
কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে আবুল হোসেন নামে এক কৃষককে কুপিয়ে হত্যার দায়ে মইজুদ্দিন শাহ (৪৮) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।


১৯ জুন, সোমবার দুপুর ১.৩০টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মইজুদ্দিন শাহ দৌলতপুর উপজেলার সলুয়া গ্রামের মৃত রতন শাহ’র ছেলে। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২২ জুন আবুল হোসেন প্রতিবেশীকে মাসুদ খানকে সঙ্গে নিয়ে পাটের ক্ষেতে গরুর জন্য ঘাস কাটতে যান। ঘাস কাটার সময় প্রতিবেশী মাসুদ খানের সাথে ৩ বছর আগে ঘটে যাওয়া একটি মেয়ের বিয়ের ঘটনার বিষয় নিয়ে গল্প করতে থাকেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামি মইজুদ্দিন শাহ হঠাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গল্পটি শুনে ক্ষুব্ধ হয়ে বাড়িতে ফিরে ধারালো হাসুয়া নিয়ে পাটক্ষেতে যান এবং আবুল হোসনেকে কুপিয়ে গুরুতর জখম করেন। মাঠের লোকজন তাকে উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান।


হত্যার ঘটনায় ২০২০ সালের ২৩ জুন নিহতের ছেলে শফিকুল ইসলাম বাদি হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর নিশিকান্ত সরকার তদন্ত শেষ করে গত ২০২০ সালের ১০ সেপ্টেম্বর অভিযুক্ত মইজুদ্দিন শাহ’র বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ৯ জনের সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com