গোবিন্দগঞ্জে জমে উঠেছে কোরবানির পশুর হাট
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৯:০৯
গোবিন্দগঞ্জে জমে উঠেছে কোরবানির পশুর হাট
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে জমে উঠেছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাইবান্ধার গোবিন্দগঞ্জে কোরবানির পশুর হাট।


ঈদুল আজহাকে কেন্দ্র করে গাইবান্ধায় চাহিদার চেয়ে বেশি কোরবানির পশু প্রস্তুত রয়েছে। এছাড়াও শেষ মুহূর্তে পশুর পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন জেলার খামারিরা। তবে পশু লালন-পালনের ব্যয় বেড়ে যাওয়ায় দাম নিয়ে শঙ্কায় আছেন তারা।


জেলা প্রাণিসম্পদ দপ্তরের তথ্যানুযায়ী, জেলায় কোরবানির জন্য ১ লাখ ৩৮ হাজার ২৭৭টি পশু প্রস্তুত রয়েছে। তবে জেলায় চাহিদা রয়েছে ১ লাখ ১৬ হাজার ৭৭০ পশু। এর মধ্যে গরু, ছাগল ও ভেড়া রয়েছে। অতিরিক্ত ২১ হাজার ৫০৭টি পশু দেশের অন্য জেলার চাহিদা পূরণে ভূমিকা রাখবে।


গোবিন্দগঞ্জে দুপুরের পরই কোরবানির পশু দিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় হাট। হাটে বড়, মাঝারি ও ছোট সাইজের প্রচুর গরু উঠলেও দাম চড়া থাকায় অনেক ক্রেতা ফিরে এসেছেন। জানা গেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর এলাকায় সপ্তাহে বৃহস্পতিবার ও রবিবার হাটবার। রবিবার ও বৃহস্পতিবার গবাদিপশু কেনা-বেচা হয়ে থাকে। দুই দিনেই হাটে গরু, মহিষ ছাগল, ভেড়া কেনা-বেচা চলছে।


১৮ জুন, রবিবার বিকালে হাটে গিয়ে দেখা গেছে, প্রচুর কোরবানির পশুর আমদানি হয়েছে। মোটামুটি কেনা-বেচা হয়েছে বলে, ক্রেতা-বিক্রেতারা জানিয়েছেন। তবে হাটে দেশীয় মাঝারি সাইজের গরুর আমদানি বেশি। তাই এ জাতের গরুর দাম তুলনামূলক বেশি ছিল।


এদিকে হাটের ইজারাদার জানিয়েছেন, হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্রেতা ও বিক্রেতারা যাতে প্রতারিত না হন সেজন্য মাইকে প্রচারণা চালানো হয়।


বিবার্তা/খালেক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com