কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে সেমিনার
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১৭:২২
কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে সেমিনার
কুড়িগ্রাম প্রতিনধি
প্রিন্ট অ-অ+

‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগানে কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে স্কিল কম্পিটিশন ও ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


১৭ জুন, শনিবার কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে সেমিনারটি অনুষ্ঠিত হয়েছে।


সকালে প্রতিষ্ঠান পর্যায়ে স্কিল কম্পিটিশন এর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।


জেলার ভোকেশনাল ও পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ এতে অংশগ্রহণ করেন।


ইনস্টিটিউট মাঠে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তৈরিকৃত অটোমেটিক ফায়ার ফাইটিং রোবট, স্মার্ট হোম এন্ড ইকো সিস্টেম, সাবান, নদী ভাঙ্গনরোধে বাঁধ নির্মাণ, আধুনিক নগর ব্যবস্থাপনাসহ ১৭টি প্রজেক্ট প্রদর্শন করে স্কিল কম্পিটিশনে অংশ নেয়।


এর মধ্য থেকে প্রথম অটোমেটিক ফায়ার ফাইটিং রোবট, ২য় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ফর পলিটেকনিক ইনস্টিটিউট ও ৩য় স্থান অধিকারী স্মার্ট রিজার্ভার ওয়াটার ক্লিনিং তিনটি নির্বাচিত প্রজেক্ট পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে স্কিল কম্পিটিশনে অংশ নেয়ার জন্য মনোনীত হয়।


কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে অধ্যক্ষ ড. নূরে আলমের সভাপতিত্বে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।


বিশেষ অতিথি হিসেবে ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা মো. নাসির উদ্দিন, সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইউরোপিয়ান আইটি সলুশনস ও ট্রেনিং ইনস্টিটিউট এর কো-ফাউন্ডার ও পরিচালক মামুন উর রশিদসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


ইনস্ট্রাক্টর শহিদুল ইসলাম শাওন এর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইনস্ট্রাক্টর পরিতোষ কুমার মণ্ডল। ভিশন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ও পরিচালক মুহা. শাহজালাল সবুজ।


প্রবন্ধ ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারি উদ্যোগে কারিগরি শিক্ষার উন্নয়ন ও চ্যালেঞ্জ’, কুড়িগ্রাম পলিটেকনিকের ইনস্ট্রাক্টর নাহি-উদ-জামান, প্রবন্ধ “চতুর্থ শিল্প বিপ্লব: এর চ্যালেঞ্জ এবং বাংলাদেশের রোল মডেল হয়ে ওঠার সম্ভাবনা” এবং ইউরোপিয়ান আইটি সলুশনস ও ট্রেনিং ইনস্টিটিউট এর কো-ফাউন্ডার ও পরিচালক মামুন উর রশিদ প্রবন্ধ “রূপকল্প ২০৪১ ও কর্মমুখী শিক্ষার প্রয়োজনীয়তা” উপস্থাপন করেন।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com