গোপালগঞ্জে ভূমি সেবা সপ্তাহ শুরু
প্রকাশ : ২২ মে ২০২৩, ১৩:৫২
গোপালগঞ্জে ভূমি সেবা সপ্তাহ শুরু
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যে গোপালগঞ্জে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে।


দিবসটি উপলক্ষে আজ (২২মে) সকালে জেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সুশাসন চত্বরে গিয়ে শেষ হয়।


পরে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুছা নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো গোলাম কবির, গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক আঃ কাদের সরদার, প্রবীণ আওয়ামী লীগ নেতা শেখ মোহাম্মদ রুহুল আমীনসহ আরো অনেকে বক্তব্য রাখেন।


গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান বলেন, ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যে গোপালগঞ্জে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। আগামী রবিবার পর্যন্ত এই সেবা সপ্তাহ চলবে। ভূমি সেবার মূল অংশীজন হিসেবে গোপালগঞ্জের জনগনকে সম্পৃক্ত করা হচ্ছে। স্মার্ট ভূমি সেবার বিষয়ে সবাইকে পুঙ্খানু পুঙ্খনুভাবে অবগত করছি। ভূমি সেবা সম্পর্কে নাগরিক অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে আমরা কাজ করছি। সরকারের পরিকল্পনার অংশ হিসেবে রেজিস্ট্রেশন-মিউটেশন আন্ত সংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ড , স্মার্ট ভূমি পিডিয়া সহ বেশ কিছু ডিজিটাল ভূমি সেবা আমরা প্রদান করছি। জেলা প্রশাসকের কার্যালয়ের সুশাসন চত্বরে ৭ দিন ব্যাপী এই সেবা প্রদান করা হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় সব ব্যবস্থা এখানে রাখা হয়েছে।


বিবার্তা/সঞ্জয়/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com