নোবিপ্রবিতে স্নাতক শ্রেণির গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা
প্রকাশ : ২০ মে ২০২৩, ২০:৪৯
নোবিপ্রবিতে স্নাতক শ্রেণির গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে  স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় বি ইউনিটের ২০৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২০২৫জন উপস্থিত ছিলেন, যার উপস্থিতির হার ৯৭.৬৪ শতাংশ।


শনিবার দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।


জানা গেছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ গুচ্ছভূক্ত ২২টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের  স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘সি’ ইউনিটের পরীক্ষা আগামী ২৭ মে এবং ‘এ’ ইউনিটের পরীক্ষা আগামী ০৩ জুন ২০২৩ অনুষ্ঠিত হবে।


দুপুরে পরীক্ষা শুরু হওয়ার পর নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন।


পরিদর্শন শেষে উপাচার্য বলেন, প্রতিবারের মতো এবারও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো। পরীক্ষায় উপস্থিতি প্রায় শতভাগ, যা অত্যন্ত আনন্দের বিষয়। সুন্দরভাবে পরীক্ষা দিতে পেরে পরীক্ষার্থীরাও অনেক খুশি। আমি ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান সহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।


এদিকে, বিগত কয়েক বছরের ন্যায় জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে এ বছরও পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা করতে সোনাপুর জিরো পয়েন্ট থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ফ্রি পরিবহন সার্ভিস, বাইক সার্ভিস, বিশেষ শিক্ষার্থীদের জন্য হুইল চেয়ার, জরুরি প্রাথমিক চিকিৎসা কেন্দ্র ও শিক্ষা সহায়ক কেন্দ্র স্থাপন করা হয়েছে। এছাড়াও অভিভাবকদের জন্য বিশ্রামাঘার এবং এ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থাও রাখা হয়েছে।


বিবার্তা/আদনান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com