মাটিরাঙ্গায় সচেতনতা সভা : ঐক্যবদ্ধ গণসচেতনতায় মিলবে মুক্তি
প্রকাশ : ১৮ মে ২০২৩, ১৭:৪৪
মাটিরাঙ্গায় সচেতনতা সভা : ঐক্যবদ্ধ গণসচেতনতায় মিলবে মুক্তি
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় দুটি কমিউনিটি ক্লিনিকে “ধুমপান ও মদ্যপান পরিহার এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণকে নিয়ে সচেতনতা বিষয়ে কমিউনিটি এ্যাওয়ারনেস সেশন-এর আয়োজন করা হয়েছে। 


বৃহস্পতিবার (১৮ মে) সকালে মাটিরাঙ্গা উপজেলার অযোধ্যা বাজার কমিউনিটি ক্লিনিক ও দুপুরে শান্তিপুর কমিউনিটি ক্লিনিক এ সভার  আয়োজন করা হয়। 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়-এর স্বাস্থ্য অধিদপ্তরের অধীন “লাইফস্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো” অপারেশনাল প্লানের আওতায় বাস্তবায়নকারী প্রতিষ্ঠান থার্ড আই কমিউনিকেশনের আয়োজনে এ্যাওয়ারনেস সেশনে কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি গ্রুপ,কমিউনিটি সার্পোট গ্রুপের সদস্যবৃন্দ,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


এতে বক্তারা বলেন, সচেতনতায় মিলবে মুক্তি। তাই সকলে ঐক্যবদ্ধভাবে গণসচেতনতার বিকল্প নেই। 


এ সময় বিভিন্ন ধরনের লিফলেট ও ফ্লিপচার্ট ব্যবহার করে, ধূমপান ও মদ্যপানের ক্ষতিকর দিক,পরিহারের উপায় এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে করণীয় বিশেষ করে প্রসবপূর্ব, প্রসবকালীন এবং প্রসব পরবর্তী সময়ে মা ও নবজাতকের জীবন রক্ষায় করণীয় এবং প্রাতিষ্ঠানিক প্রসবের গুরুত্ব বিষয়ে আলোচনা ও প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। পরিশেষে সকল অংশগ্রহণকারীদের মাঝে ধূমপান ও মদ্যপানের ক্ষতিকর দিক, পরিহারের উপায় এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে লিফলেট ও ফ্লিপচার্ট বিতরণ করা হয়।


বিবার্তা/আল-মামুন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com