বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ চক্র আটক
প্রকাশ : ১২ মে ২০২৩, ১৭:৩৫
বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ চক্র আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদেশে পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা আসাদুর রহমান ওরফে আসাদ ও তার পাঁচ সহযোগীকে রাজধানীর কাফরুল এলাকা থেকে আটক করেছে র‍্যাব-৪। ১২ মে, বৃহস্পতিবার রাতে ডিএমপির কাফরুল থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব।


আটকরা হলেন– আসাদুর রহমান ওরফে আসাদ (৩২) (ভুয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক), আরমান (৪৪), মো. আওলাদ হোসেন ওরফে দিপু (৫৪), মো. রেজওয়ানুল হক (৪৩), মো. ফিরোজ মোল্লা (৪১) ও মো. জিল্লুল রহমান (৪৩)।


১২ মে, শুক্রবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মাজহারুল ইসলাম।


মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল গত রাতে কাফরুল এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া একটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পরিচয়ে বিদেশে পাঠানোর কথা বলে প্রতারণা করা চক্রের মূলহোতা আসাদসহ ছয় জনকে আটক করে। এসময় তাদের কাছে অসংখ্য ভুক্তভোগীর পাসপোর্ট ও জালিয়াতির কাজে ব্যবহৃত ভুয়া ভিসা, বিভিন্ন সার্টিফিকেট, মার্কশিট, বিমানের টিকিট এবং বিভিন্ন ধরনের সিলসহ অন্যান্য সামগ্রী জব্দ করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা র‌্যাবকে জানায়, তারা বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণামূলকভাবে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবক ও নিরীহ অসহায় মানুষের কাছ থেকে লাখা লাখ টাকা আত্মসাৎ করেছে। তারা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য এবং আসাদুর রহমান ওরফে আসাদ এ চক্রের মূলহোতা।


তারা বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রথমে দেশের বিভিন্ন এলাকার অসহায় মানুষের সঙ্গে যোগাযোগ করে। তারপর পাসপোর্ট নিয়ে নিজেদের কাছে রেখে নগদ লাখ লাখ টাকা অগ্রিম গ্রহণ করে। সর্বশেষ পাসপোর্টে ভিসার ভুয়া সিল দেয় তারা। এই প্রতারক চক্রে রয়েছে কিছু পেইড এজেন্ট, যারা দেশের বিভিন্ন বেকার-অসহায় মানুষের কাছে নিজেরা বিদেশে গিয়ে উপকৃত হয়েছে বলে ভুক্তভোগীদের আস্থা অর্জন করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


বিবার্তা/রিয়াদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com