সরকারি পুকুরের মাটি কেটে বিক্রি অভিযোগ
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১১:৩০
সরকারি পুকুরের মাটি কেটে বিক্রি অভিযোগ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে মাছ চাষ করার কথা বলে সরকারি পুকুর লিজ নিয়ে মাটি কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। রবিবার (৭মে) ভোর রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর দক্ষিণপাড়া পুকুরে এ ঘটনা ঘটে।


এলাকাবাসী বলছে, ভবানীপুর দক্ষিণপাড়া এলাকায় একশ শতাংশের একটি বিশাল বড় পুকুর রয়েছে। বর্তমানে পুকুরটি পানিশূন্য। পরে উপজেলা থেকে তিন বছরের জন্য মাছ চাষ করার জন্য লিজ নেন ওই এলাকার শমন আলীর ছেলে মাটি খেকো সাদ্দাম হোসেন। পরে তিনি পুকুরটির মাটি দিয়ে পুকুরের পাড় বাধা শুরু করেন যাতে মানুষ বুঝতে পারে তিনি পুকুর খুড়ে মাটি দিয়ে পাড় বাঁধছেন।


পরে এলাকাবাসীর চোঁখ ফাকি ভোর রাতে ভেকু দিয়ে তিনি পুকুরের মাটি ড্রাম ট্রাকে করে অন্য স্থানে নিয়ে বিক্রি শুরু করেন। তিন গাড়ি মাটি চুরি করার পরে মাটির ট্রাকের শব্দে এলাকাবাসীর ঘুম ভাংলে তারা একজোট হয়ে চার নাম্বার মাটির গাড়িটি আটক করে স্থানীয় মেম্বার ও পুলিশে খবর।


পরে পুলিশ এসে পুকুরের মাটি কাটা বন্ধ করে দিয়ে ভেকু নিয়ে যায়। এলাকাবাসীর সজাগ দৃষ্টি থাকায় মাটি খেকো ওই যুবক আর পুকুর কেটে মাটি বিক্রি করতে না পারলেও এলাকার মানুষজনের উপর ক্ষিপ্ত হয়েছেন। যেকোনো সময় তিনি বিশৃঙ্খল ঘটনা ঘটাতে পারেন বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।


এলাকাবাসী উপজেলা প্রশাসনকে ওই যুবকের লিজ বাতিল করে অন্য ব্যক্তিকে পুকুর লিজ দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলামের প্রতি আহবান জানান।


স্থানীয়রা জানায়, ওই যুবক পুকুর লিজ নিয়েছেন মাছ চাষ করার জন্য; কিন্তু তিনি টাকার লোভে পুকুরের মাটি কেটে বিক্রি করার চেষ্টা করছেন। তারা ওই যুবকের কঠোর শাস্তি দাবি করেছেন। এঘটনায় এলাকাবাসী ওই যুুবকের বিরুদ্ধে সাভার উপজেলা প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযুক্ত সাদ্দাম হোসেন বলেন, আমি পুকুর কেটে মাটি দিয়ে পাড় বাঁধছিলাম। কিন্তু তিন ট্রাক মাটি যে রাতের আধারে আপনি ড্রাম ট্রাক দিয়ে নিয়ে গেলেন, এমন প্রশ্ন করা হলে তিনি বলেন এখন মাটি কাটা বন্ধ আছে।


এবিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, সরকারি পুকুর থেকে মাটি কেটে অন্য জায়গায় নেয়ার কথা আমি শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com