রংপুরে চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার, মালামাল উদ্ধার
প্রকাশ : ০৬ মে ২০২৩, ১৩:৫২
রংপুরে চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার, মালামাল উদ্ধার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের মিঠাপুকুর উপজেলায় সম্প্রতি একের পর এক চুরির ঘটনা ঘটেছে। ওসির নির্দেশনায় চুরির ক্লু উদঘাটন ও জড়িতদের গ্রেফতার করতে অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে বিভিন্ন সোর্সের তথ্যের ভিত্তিতে চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করার পাশাপাশি চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়।


তারা হলেন, মেহেদী হাসান মারুফ (২৪), রিয়াদ বাবু (২০), সৈকত রহমান (১৮), আবিদ মাহমুদ মাসুম (২৪) সকলের বাড়ি উপজেলার চিথলী দক্ষিনপাড়া গ্রামে এবং মঞ্জুর হাসান টেক্কার (২৮) বাড়ি উপজেলার গিরাই গ্রামে।


৫ মে,শুক্রবার বিকেলে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, গত ৩০ এপ্রিল মিঠাপুকুর পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে চুরির ঘটনা ঘটে। এর আগে উপজেলার শঠিবাড়ি উচ্চ বালিকা বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের গ্রিল কেটে ১৩টি ল্যাপটপ চুরি করে নিয়ে যায় চোর চক্র। এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন মিঠাপুকুর থানায় চুরি মামলা করেন।


মামলার পর থেকেই মিঠাপুকুর থানা পুলিশ চোর চক্রটিকে চিহ্নিত করার পাশাপাশি মালামাল উদ্ধারে ব্যপক তৎপরতা শুরু করেন। চুরির ঘটনার রহস্য উদঘাটনে স্থানীয় কুখ্যাত চোর মেহেদী মারুফকে সন্দেহজনকভাবে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে আটক মারুফ স্বীকার করে তার চোরাই গুরু রবিউল ইসলামের নেতৃত্বে ৫ জন সদস্য পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে চুরির ঘটনা ঘটায়। সেই সুত্র ধরে মিঠাপুকুর থানার এসআই ইমরান হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম চোর চক্রের সদস্য মুঞ্জুর হোসেন টেক্কার বাড়িতে অভিযান চালিয়ে চোরাই মালামাল ও পার্শ্ববর্তী পীরগঞ্জ উপজেলা থেকে মোটরসাইকেলটি উদ্ধার করতে সক্ষম হয়।


পুলিশ অভিযান করে মাত্র ৩ দিনের মধ্যে চুরি হওয়া উপজলার পল্লী উন্নয়ন বোর্ডের ১ টি আইপিএস, ২টি সোলারব্যাটারী ও ১ টি মোটরসাইকেলসহ শঠিবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে চুরি হওয়া ১২টি ল্যাপটপ উদ্ধার করতে সক্ষম হয়।


মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। চুরি সংঘটিত ঘটনায় জড়িত থাকা পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান চলছে।


বিবার্তা/মিল্লাত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com