ফরিদপুরে এলাকাবাসীর হামলায় ইউএনও আহত
প্রকাশ : ০৪ মে ২০২৩, ২০:০৪
ফরিদপুরে এলাকাবাসীর হামলায় ইউএনও আহত
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরে মধুখালীতে একটি আশ্রয়ণ প্রকল্পের জমির মালিকানা নিয়ে বিরোধের জেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা হয়েছে।


বৃহস্পতিবার, ৪ মে দুপুর দেড়টার দিকে মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় ইউএনওর গাড়িও ভাঙচুর করা হয়।


আহত ইউএনও আশিকুর রহমান চৌধুরীকে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়ার পর ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


হামলায় আহত কয়েকজন আনসার সদস্যকে মধুখালী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।


হামলার প্রত্যক্ষদর্শীরা , ওই গ্রামে আশ্রয়ণ প্রকল্পের জন্য একটি জায়গা চিহ্নিত করেছিল উপজেলা প্রশাসন। কিন্তু এলাকাবাসীর দাবি জমিটি খাস নয় বরং ব্যক্তি মালিকানাধীন। এ নিয়ে এলাকাবাসীর সঙ্গে প্রশাসনের বিরোধ তৈরি হয়।


তারা আরও জানান, বৃহস্পতিবার দুপুরে এলাকার নারীরা ওই জমিতে আশ্রয়ণের ঘর না করার দাবিতে মানববন্ধন করেন। খবর পেয়ে ইউএওনও আনসার সদস্যদের নিয়ে সেখানে যান।


তাদের দাবি, আনসার সদস্যরা মানববন্ধনের ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করলে ধস্তাধস্তি হয়। এ সময় আনসার সদস্যরা রাইফেলের বাট দিয়ে কয়েকজন নারীকে আঘাত করেন। এ সময় মাইকে ঘোষণা করে লোকজন ডেকে এনে হামলা চালানো হলে ইউএনওসহ কয়েকজন আনসার সদস্য আহত হন। এলাকাবাসী ইউএনওর গাড়িও ভাঙচুর করেন। পরে মধুখালী থানার পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সুমন কর জানান, পুলিশের একটি টহল দল ঘটনাস্থলের কাছাকাছি থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সহজ হয়।


ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার গণমাধ্যমকে বলেন, ইউএনওর বাম চোখে আঘাত লেগেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেলাই দিয়ে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com