খুলনায় শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ: আটক ২
প্রকাশ : ০১ মে ২০২৩, ২২:০৪
খুলনায় শ্রমিক দলের র‍্যালিতে পুলিশের লাঠিচার্জ: আটক ২
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন মহান মে দিবসে শ্রমিক দলের কর্মসুচিতে পুলিশের লাঠিচার্জ, টিয়ারগ্যাস নিক্ষেপ, মহানগর শ্রমিক দলের সদস্য সচিবসহ দুইজনকে গ্রেফতার ও লাঠিপেটায় ১০/১৫ জনকে আহত করায় প্রমান করে অবৈধ হাসিনা সরকারের পতনের ঘন্টা বেজে গেছে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, আর্ন্তজাতিক মে দিবসে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য রাজপথে নেমেছিল। এ দিবসে বিভিন্ন রাজনৈতিক ও শ্রমিক সংগঠনগুলো নানান কর্মসুচি পালন করেন। মে দিবসের কর্মসুচি পালন করাই শ্রমিকদের ঐতিহ্য। খুলনার মানুষ হতবাক হয়েছেন, সকাল থেকে মে দিবসের কর্মসুচিতে বাধাদানের জন্য শত শত পুলিশ বিএনপি অফিস ঘিরে রাখার দৃশ্য দেখে।


সোমবার (১ মে) দুপুর সাড়ে ১২টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে শ্রমিক দলের র‌্যালিতে পুলিশের লাঠিচার্জ, টিয়ারসেল নিক্ষেপ, শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফিসহ দুইজনকে গ্রেফতার ও ১০/১৫ জন শ্রমিককে মারাত্মক আহত করার প্রতিবাদে প্রেসব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।


এড. মনা বলেন, খুলনার একশ্রেণির অতিউৎসাহী পুলিশ সদস্যরা বারবার বিএনপির গনতান্ত্রিক আন্দোলনে বাধা দিয়ে আসছে। প্রতিটি কর্মসুচি পুলিশকে অবহিত করার পরেও তারা বাধা দিচ্ছে- এভাবে আর চলতে দেয়া যায় না।


তিনি বলেন, পুলিশের বাধারমুখে পুর্বনির্ধারিত দলীয় কার্যালয়ে শ্রমিক দলের কর্মসুচি করার কথা থাকলেও তারা বড় বাজার শ্রমিক ইউনিয়ন (১২১২) এর সামনে থেকে সকাল সাড়ে ১০টায় শ্রমিক দলের শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশের তাণ্ডব দেখে খুলনাবাসী ক্ষুব্ধ হয়েছে। প্রেসব্রিফিং থেকে অবিলম্বে শ্রমিকনেতা শফিকুল ইসলাম শফি ও ইসলাম খলিফার নিঃশর্ত মুক্তি ও দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান।


প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, শের আলী সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আলম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী, আব্দুর রাজ্জাক, কে এম হুমায়ুন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন পরাগ, আবু সাঈদ হাওলাদার আব্বাস, মোল্লা ফরিদ আহমেদ, জাহিদুল হোসেন জাহিদ, মিজানুর রহমান মিলটন, ফারুক হোসেন, মজিবর রহমান, এমদাদ হোসেন, আসাদুজ্জামান আসাদ, স্বেচ্ছাসেবক দলে শফিকুল ইসলাম শাহিন, মুনতাসির আল মামুন, মহিলা দলের এড. তসলিমা খাতুন ছন্দা, শ্রমিক দল নেতা উজ্জল কুমার সাহা প্রমূখ।


বিবার্তা/তুরান/রোমেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com