সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহে ঈদের নামাজ
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩, ১৩:১৭
সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহে ঈদের নামাজ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৮টায় হরিণাকুন্ডু উপজেলা মোড়ের গোলাম হযরতের মিল চত্বরসহ জেলার বিভিন্ন এলাকায় এসব ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন এলাকার প্রায় শতাধিক মুসল্লি অংশ নেয়।


ঈদ জামাতের আয়োজকরা জানান, সৌদি আরবের সাথে মিলে রেখে তারা কয়েক বছর ধরে ঈদের নামাজের আয়োজন করে থাকেন। এখানে ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা, হরিণাকুন্ডু উপজেলার কুলবাড়ীয়া, নারায়নকান্দি, বৈঠাপাড়া, বোয়ালিয়া, চটকাবাড়ীয়া, ফলসী, পায়রাডাঙ্গা, নিত্যানন্দপুর, শৈলকুপা উপজেলার ভাটই ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলা থেকে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করতে আসেন।


ঈদের জামাতের ইমাম মাওলানা রেজাউল ইসলাম বলেন, বিগত ১৪ বছর ধরে সৌদি আরবের সাথে মিল রেখে হরিণাকুন্ডুতে ঈদের নাাজ অনুষ্ঠিত হয়ে আসছে। আগে এই জামাতে ৩ শতাধিক মুসল্লি একই সঙ্গে নামাজ পড়তেন। বর্তমানে হরিণাকুন্ডুর কয়েকটি স্থানে এই নামাজ হওয়ার কারণে উপজেলা মোড়ে মুসল্লির সংখ্যা কমে গেছে।


ঈদ জামাত কমিটির সভাপতি মো. বজলুর রহমান জানান, আমরা রাসুলের সুন্নাহ অনুসরণ করে চলি। রাসুল (সা.) যেভাবে চলতে বলেছেন আমরা সেই ভাবে চলি।


হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ জানান, হরিণাকুন্ডুতে ঈদের নামাজ হয়েছে। ঈদের জামাত সম্পর্কে মুসল্লিরা আগে থেকেই অবগত করেছেন। আমাদের দায়িত্ব কোনোভাবেই যেন আইনশৃঙ্খলা ভঙ্গ না হয়। মুসল্লিরা নিরাপদে ঈদের নামাজ শেষ করেছেন।


বিবার্তা/কোরবান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com