বরগুনায় মশিউর রহমান শিহাবের ঈদ উপহার বিতরণ
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩, ১৬:৩৭
বরগুনায় মশিউর রহমান শিহাবের ঈদ উপহার বিতরণ
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরগুনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ২০ হাজার পরিবার পাচ্ছেন ঈদ উপহার। আওয়ামী লীগ নেতা মশিউর রহমান শিহাবের অর্থায়নে ১৮ এপ্রিল, মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে উপহার বিতরণের কাজ।


সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের বৈকালীন বাজার থেকে উপহার বিতরণের সূচনা হয়। আগামী ২১ তারিখ পযর্ন্ত সদর উপজেলার ১৮ টি স্থানে এসব উপহার বিতরণ করা হবে। উপহারের মধ্যে থাকছে শাড়ি ও লুঙ্গি।


ঈদ উপহার বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনা জেলা আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এসএম মশিউর রহমান শিহাব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন।


অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সদস্য সচিব জাইদুল ইসলাম রাজিব, জেলা তাঁতী লীগের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান সেলিম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কামরুজ্জামান মিঠু, বরগুনা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার সগীর, আয়লা পাতাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আ. ছালাম ও মো. মজিবুর রহমান, ৫নং আয়লা পতাকাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী শামসুল হকসহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।


প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার পেয়ে সদর উপজেলার অসহায় বৃদ্ধা আকলিমা বেগম (৭০) বিবার্তাকে বলেন, ‘বাবা কত এমপি মন্ত্রী আইলো-গেলো, মোগো কতাতো কেউ জিগায় না। মোগো শিহাবই খালি আমাগো কতা জিগায়। প্রতিবছর এই পোলাডায়ই কেবল ঈদে-কোরবানিতে শাড়ি দেয়, লুঙ্গি দেয়, শীতের কালে কম্বল দেয়।’


তিনি আরও বলেন, ‘শিহাবের লুঙ্গি, শাড়ি-কম্বল নাই, এমন কোন ঘর নাই। আল্লাহ তুমি পোলাডার মনের আশা পূরণ কইর। সে যেন আমাগো এমপি অইয়া দ্যাশের মাইন্সের আরও উপকার করতে পারে।’



প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ প্রসঙ্গে এসএম মশিউর রহমান শিহাব বিবার্তাকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশে দীর্ঘদিন ধরে দেশের দরিদ্র অসহায় মানুষের পাশে আছি। আমার কষ্টার্জিত টাকার বেশিরভাগ এসব দরিদ্র মানুষের পেছনে খরচ করে আসছি। তিনি আরও বলেন, শুধু টাকা খরচ নয়, এসব কাজ করতে হলে প্রচুর সময় ও শ্রম ব্যায় করতে হয়।


তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমি দরিদ্র মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত রেখেছি, দলের তৃণমূলকে শক্তিশালী করতে কাজ করছি।


বরগুনা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করছেন তিনি। জীবনের একটি বড় সময় তিনি দল ও দলের নেতাকর্মীসহ তৃণমূলের অসহায় মানুষের পাশে কাটিয়েছেন। এসব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত আছেন। মনোনয়ন দেয়া না দেয়ার ক্ষেত্রে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত। আশা করি তিনি আমার কাজকে অবশ্যই মূল্যায়ন করবেন।


খোঁজ নিয়ে জানা গেছে, বরগুনা-১ আসনে জাতীয় সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক এসএম মশিউর রহমান শিহাব দীর্ঘ ১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশ আওয়ামী লীগের অবস্থান শক্তিশালী করতে স্থানীয়ভাবে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তৃণমূলের দরিদ্র অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতিবছর ঈদ-কুরবানি ও দুর্গাপূজায় শাড়ি, লুঙ্গি ও খাদ্যসামগ্রী বিতরণ করে আসছেন।


করোনাকালীন সময়ে তিন বরগুনায় সাধারণ মানুষের মাঝে প্রায় ৫০ হাজার কেএন ৯৫ মাস্ক এবং বরগুনা জেনারেল হাসপাতালে তিনটি হাই ফ্লো নেজাল কেনোলা মেশিন দিয়ে ব্যাপক প্রশংসিত হন। প্রতিবছর বরগুনা জেলার বিভিন্ন উপজেলার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়মিত সংবর্ধনার আয়োজন করে আসছেন শিহাব। পাশাপাশি দরিদ্র অসহায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ এবং আর্থিক সহযোগিতা প্রদান করে আসছেন তিনি।


এছাড়া বরগুনার বহু মসজিদ, মাদ্রাসা ও মন্দির নির্মাণে আর্থিক সহযোগিতার পাশাপাশি কন্যাদায়গ্রস্ত পিতা, চিকিৎসাসেবা বঞ্চিত দরিদ্র অসহায় ও অসুস্থ রোগীদের চিকিৎসায় প্রতিবছর আর্থিক সহযোগিতা দিয়ে আসছেন মশিউর রহমান শিহাব।


বিবার্তা/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com