পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের হাসপাতাল উদ্বোধন বাণিজ্যমন্ত্রীর
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ২০:০৯
পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের হাসপাতাল উদ্বোধন বাণিজ্যমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে এক হাজার শয্যা বিশিষ্ট আন্তর্জাতিক মানের নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


৮ এপ্রিল, শনিবার পঞ্চগড় সদরের দারিয়াপাড়া এলাকায় বাণিজ্যমন্ত্রী হাসপাতালটির ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী থেকে তৃণমূল পর্যায় অর্থাৎ গ্রাম পর্যন্ত স্বাস্থ্যসেবাকে বিস্তৃত করেছেন। এখন দেশের অনেক জেলায় মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে এবং নতুন করে নির্মিত হচ্ছে। সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ও দেশের স্বাস্থ্য ব্যবস্থার সার্বিক উন্নয়নে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি সংস্থা ও সংশ্লিষ্ট সকলে মেডিকেল শিক্ষা, চিকিৎসা, সেবাদান ও গবেষণা কার্যক্রমে আরও গতিশীল ও উন্নতকরণের মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান তিনি।


মন্ত্রী বলেন, স্বাস্থ্য পরিষেবা ব্যবস্থাকে তথ্যপ্রযুক্তির সঙ্গে যুক্ত করা হয়েছে যা জাতীয় পর্যায়ের হাসপাতাল থেকে কমিউনিটি ক্লিনিক ও গ্রামীণ স্বাস্থ্যকর্মী পর্যন্ত বিস্তৃত।


এপ্রসঙ্গে তিনি আরও জানান, উপজেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতাল থেকে মোবাইল ফোন ও অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসা সেবা চালু করা হয়েছে। ফলে দেশের আপামর জনগণের প্রয়োজনীয় মানসম্মত স্বাস্থ্যসেবা প্রাপ্তি সহজতর হয়েছে।


তিনি আরো বলেন, দেশের উত্তরাঞ্চলের জেলাগুলো কৃষিপ্রধান হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কৃষিভিত্তিক শিল্প-কারখানা গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। এ অঞ্চলে বিদেশি বিনিয়োগের অন্যতম গন্তব্যস্থল হতে পারে জানিয়ে এ লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে বলেন, এসব জেলায় উৎপাদিত খাদ্যপণ্য সারাদেশে সরবরাহ করার পাশাপাশি রপ্তানি করা হয়। পঞ্চগড়ে এখন প্রচুর চা উৎপাদন হচ্ছে এবং বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা আয় করছে।


সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ে বাংলাদেশ ও প্রতিবেশী দেশগুলোর জনসাধারণের উন্নত মানের সেবা দেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক মানের টারশিয়ারি কেয়ার এক হাজার শয্যা বিশিষ্ট হাসপাতালটি ব্যাপক ভূমিকা রাখবে। এই অঞ্চলে এতো বড় একটি হাসপাতালে নির্মাণ করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান টিপু মুনশি।


উল্লেখ্য, ৩২ একর জমির উপর স্থানীয় ও আন্তর্জাতিক সহায়তায় মোট আড়াই হাজার কোটি টাকা পেয়ে এই হাসপাতাল নির্মাণ করা হচ্ছে।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com