অবশেষে বন্ধ তালার খলিলনগরের সড়ক নির্মাণের ত্রুটিপূর্ণ কাজ
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ১৮:০৪
অবশেষে বন্ধ তালার খলিলনগরের সড়ক নির্মাণের ত্রুটিপূর্ণ কাজ
তালা (সাতক্ষীরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরা তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলুর হস্তক্ষেপে বন্ধ হলো খলিলনগর ইউনিয়নের হাজরাকাঠি প্রাইমারী স্কুল থেকে নুরুল্লাপুর- ফতেপুর সড়ক নির্মাণের কাজ। 


শুক্রবার (৭ এপ্রিল) স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে সড়ক নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়। এর আগে সড়ক নির্মাণ নিম্নমানের বালু, ইট ব্যবহার করায় বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করলে চেয়ারম্যান কাজটি বন্ধ করে দেয়। কিন্তু ঠিকাদার কোনো কিছু তোয়াক্কা না করে সড়ক নির্মাণের কাজ করতে থাকে। জনগণের কথা চিন্তা করে চেয়ারম্যান  ৬ এপ্রিল ( বৃহস্পতিবার) স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী (পিডি) বরাবর লিখিত আবেদন করেন। শুক্রবার তালা উপজেলা প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা যাচাই করে সড়ক নির্মাণের কাজ বন্ধ করে দেয়।


এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বলেন, পরবর্তীতে প্রকল্পটি বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে প্রক্কালন অনুযায়ী মান নিশ্চিত করে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে জনগণের সক্রিয় ভূমিকা প্রয়োজন।


এবিষয়ে খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু বলেন, কিছুদিন আগে উক্ত রাস্তা নির্মাণে অনিময়ের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে আমি তাৎক্ষনিক প্রকল্পটির কাজ বন্ধ করে দেয়। কিন্তু আমি দাপ্তরিক কাজে ঢাকায় থাকায় ঠিকাদার আবার কাজ শুরু করে। এলাকাবাসীর কথা চিন্তা করে আমি গতকাল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মহোদয় বরাবর লিখিত আবেদন করলে আজ উপজেলা প্রকৌশলী, তালা মহোদয় সড়ক নির্মাণের কাজ বন্ধ করে দেন।


ঠিকাদারী প্রতিষ্ঠান ভাই ভাই বালুর স্বর্তাধিকারী মো. ডালিম সরদার মুঠোফোনে জানান, আমার প্রতিষ্ঠানের কাজ হলেও আমি কাজটি করছি না। পাশের কনক ঘোষ নামে এক ঠিকাদার কাজটি করছে। তার সাথে কথা বলেন।


তালা উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, হেরিংবোন রাস্তা অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হচ্ছে। এ রাস্তা নির্মাণ করতে ৫২ লক্ষ টাকার বরাদ্দ দেওয়া হয়েছে। কাজটি করছেন ‘ভাই ভাই বালু ট্রেডাস’।


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com