হিলিতে বাল্যবিয়ের অপরাধে নানা-নাতির কারাদণ্ড
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ২০:৫২
হিলিতে বাল্যবিয়ের অপরাধে নানা-নাতির কারাদণ্ড
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলিতে বাল্যবিয়ের অপরাধে বর (নাতি) ও বিয়েতে স্বাক্ষী থাকার অপরাধে নানাকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


৪ এপ্রিল, মঙ্গলবার মেয়ের বাবার অভিযোগের ভিত্তিতে পৌরসভার ৬ নং ওয়ার্ড বড় ডাঙ্গাপাড়া গ্রাম মেয়ের নানার বাড়ি থেকে মেয়েকে উদ্ধার করে ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্য বিবাহ নিরোধ আইনে বর আরিফ হোসেন (২১) কে ১ বছর এবং বিয়েতে স্বাক্ষী থাকায় তার নানা আশরাফ আলী (৭৯) কে ৬ মাসের কারাদণ্ড দেন হাকিমপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোকলেদা খাতুন মীম।


সাজাপ্রাপ্ত আরিফ হোসেন (নাতি) উপজেলার আলীহাট ইউনিয়নের জাংগই গ্রামের রকিব উদ্দিনের ছেলে এবং তার নানা আশরাফ আলী পৌরসভার ৬ নং ওয়ার্ড বড় ডাংগাপাড়া গ্রামের মৃত আখের আলীর ছেলে।


বিষয়টি নিশ্চিত হাকিমপুর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর- এ আলম বলেন, মেয়ের বাবা আমাদের কাছে অভিযোগ করে। তার অভিযোগের ভিত্তিতে মেয়ের নানা বাড়ি থেকে মেয়েকে উদ্ধার করি। পরে ভ্রাম্যমাণ আদালতে প্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেলে (নাতি) এবং বিয়েতে স্বাক্ষী থাকার অপরাধে তার নানাকে সাজা দেয়া হয়েছে। মেয়ে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার বাবার হেফাজতে দেয়া হয়েছে।


বিবার্তা/রাববানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com