মহাসড়ক নিরাপদ করতে ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে পুলিশের অভিযান
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৫:৫৯
মহাসড়ক নিরাপদ করতে ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে পুলিশের অভিযান
ব্রাহ্মণবাড়িয়া প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি দেশের বিভিন্ন সড়ক-মহাসড়কে বেড়েছে সড়ক দুর্ঘটনার প্রবণতা। এতে প্রাণহানির পাশাপাশি পঙ্গুত্ব বরণ করছেন অনেকেই। এ অবস্থায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সড়ক-মহাসড়ককে নিরাপদ করে তুলতে ব্যাপক তৎপরতা শুরু করেছে জেলার খাঁটিহাতা হাইওয়ে পুলিশ।
প্রতিদিনই মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে বেপরোয়া যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ চালকদের সচেতন করতে তাদের মোটিভেশন করা হচ্ছে।


খোঁজ নিয়ে জানা যায়, দেশের পূর্বাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত ব্রাহ্মণবাড়িয়া। ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে এ জেলার প্রায় ৭৬ কিলোমিটার সড়ক রয়েছে। এসব সড়কে প্রতিদিন ৫০হাজারেরও বেশী যানবাহন চলাচল করে। এরমধ্যে যাত্রীবাহি পরিবহনের সংখ্যা ৩০ হাজারেরও বেশী। আর এসব সড়কে প্রায়ই চালকদের বেপরোয়া গতি, আইন অমান্য করে থ্রি হুইলার চলাসহ বাঁক থাকাসহ বিভিন্ন কারণে দুর্ঘটনা ঘটছে। এসব দুর্ঘটনা রোধে হাইওয়ে পুলিশ তাদের স্বল্প সংখ্যক জনবল নিয়ে তৎপরতা চালালেও চালকদের অসচেতনতার কারণে সড়কে দুর্ঘটনা ঘটছে।


এদিকে সড়কে মৃত্যুর মিছিল কমিয়ে আনতে ও মহাসড়ককে নিরাপদ করতে কাজ করছে ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা হাইওয়ে পুলিশ।
গত এক সপ্তাহ ধরে প্রতিদিন ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কের বিশ্বরোড মোড়, কুট্টাপাড়া, শাহবাজপুর, কাউতলী মোড়সহ বিভিন্ন পয়েন্টে পুলিশের চৌকি বসিয়ে অভিযান চালানো হচ্ছে। এ সময় পুলিশ স্পীড গানের মাধ্যমে চলাচলকরা যানবাহনের গতি পরিমাপ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে মামলা দেয়া হচ্ছে। এছাড়াও চালকরা নেশাগ্রস্থ অবস্থায় যান চালাচ্ছে কি না তা পরীক্ষা করে দেখা হচ্ছে।
মহাসড়কের পাশে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখলমুক্ত করে সড়কগুলো নিরাপদ করা হচ্ছে। সে সাথে মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধেও জোরদার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ বিশ্বাস জানান, মহাসড়ককে নিরাপদ করে হাইওয়ে পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। অন্যান্য সময়ের তুলনায় বর্তমানে ব্রাহ্মণবাড়িয়ার সড়ক-মহাসড়কে জানমালের ক্ষয়ক্ষতি অনেকাংশে কমে এসেছে।
এছাড়া জেলার আশুগঞ্জ থেকে ধরখার পর্যন্ত ফোরলেন সড়কের কাজ চলায় সেখানে যাতে যানজটের সৃষ্টি না হওয়া সে বিষয়েও আমাদের কার্যক্রম চলমান আছে।



বিবার্তা/নিয়ামুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com