রমজানের শুরু থেকে উত্তাপ লেগেছে হিলি'র সবজি বাজারে
প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১৮:০১
রমজানের শুরু থেকে উত্তাপ লেগেছে হিলি'র সবজি বাজারে
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রমজানের প্রথম দিন থেকে দিনাজপুরের সীমান্ত ঘেঁষা হাকিমপুর হিলি'র সবজি বাজারে উত্তাপ লেগেছে। বাজারে বাড়তে শুরু করেছে সব ধরনের সবজির দাম। চাহিদা বাড়ায় এবং আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।


২৭ মার্চ সোমবার হিলির সবজি বাজার ঘুরে জানা যায়, রোজার আগের দিন প্রতিটি সবজির যে দাম ছিলো তা রোজার দিন থেকে দাম বাড়তে শুরু করেছে। যে বেগুনের দাম ২০ থেকে ২৫ টাকা কেজি ছিলো তা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে, ৬০ টাকার পোটল বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে, ২৫ টাকার শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে, ৬০ টাকার শিম বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে, ৫০ টাকার করলা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে, টমেটো ৩০ টাকা, পেঁপে ২৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০, সজনে ডাঁটা ৬০ ও কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।


হিলি বাজারে সবজি কিনতে আসা আরাফাত হোসেন বলেন, রোজার আগের দিন যে সব সবজি কিনেছিলাম সেগুলোই আজ কিনতে হলো দ্বিগুণ দামে।


ভ্যানচালক আহসান বলেন, রোজা শুরু হওয়ার পর থেকে আয় কমেছে। কিন্তু জিনিসপত্রের দাম বাড়ছেই। সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে।


হিলি বাজারে সবজি ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, রমজান শুরু থেকে প্রতিটি সবজির দাম অনেকটা বেড়েছে। আমরা এসব সবজি বিরামপুর-পাঁচবিবি থেকে পাইকারি কিনে আনি। পাইকারি বেশি দামে কিনতে হচ্ছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এতে বেচাকেনাও কমে গেছে।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com