নোয়াখালীতে ঘর পাচ্ছেন আরও ১১৭০ গৃহহীন
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ১৬:৩২
নোয়াখালীতে ঘর পাচ্ছেন আরও ১১৭০ গৃহহীন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীতে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর ও জমি পাচ্ছেন আরও ১ হাজার ১৭০ ভূমিহীন পরিবার। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের তৃতীয় ধাপে ও চতুর্থ পর্যায়ের কিছু অংশে সরকারি খাস জমিতে এসব গৃহনির্মানের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।


২০ মার্চ সোমবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ এসব তথ্য নিশ্চিত করেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।


জেলা প্রশাসক বলেন, নোয়াখালীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা প্রাথমিকভাবে ৬ হাজার ৩৯৭ টি নির্ধারণ করা হয়েছে, যার মধ্যে ৩ হাজার ৫২৭ টি পরিবারকে ইতোমধ্যে জমি সহ ঘর দেয়া হয়েছে।
আর এ প্রাচীন জেলা নোয়াখালীকে ভূমিহীন ও গৃহহীন পরিবার মুক্ত ঘোষণার লক্ষ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের তৃতীয় ধাপে ১ হাজার ১৫০ ও চতুর্থ পর্যায়ের ২০টি সহ জেলার ৯ উপজেলায় মোট ১ হাজার ১৭০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে একক গৃহ বরাদ্দ করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা।


উল্লেখ্য, আগামী ২২ মার্চ সকাল ১০টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ৩৯হাজার ৩৬৫টি পরিবারকে জমির মালিকানা সহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।


বিবার্তা/সবুজ/ইকবাল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com