শেখ হাসিনার সরকার নারী উন্নয়নে কাজ করছে : মন্ত্রী তাজুল ইসলাম
প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৯:১০
শেখ হাসিনার সরকার নারী উন্নয়নে কাজ করছে : মন্ত্রী তাজুল ইসলাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীদের অবস্থান উন্নয়নের জন্য নানা ধরনের পদক্ষেপ নিয়েছে ফলে নারীরা আর এখন পিছিয়ে নেই।


মন্ত্রী বলেন, সমাজের মূলস্রোতে নারীদের অংশগ্রহন যত বাড়বে জাতি হিসাবে আমরা তত সামনে এগুতে পারব। শুক্রবার (১০ মার্চ) তিনি কুমিল্লার মনোহরগন্জ্ঞ উপজেলায় নিজ বাসভবনে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নারী উদ্যোক্তাদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


তিনি বলেন, নারীরা আজ জেলা প্রশাসক, পুলিশ সুপার কিংবা বিচারপতি থেকে শুরু করে সমাজে সমীহ করা সকল পেশায় তাদের পদচারণা ও দক্ষতা নিশ্চিত করেছে। সেজন্য নারী ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।


এ সময় মন্ত্রী তাঁর নিজ নির্বাচনী এলাকার নারীদের সফল উদ্যোক্তা হওয়ার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, গ্রাম গঞ্জে নারীদের এই জাগরণই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষমাত্রা অর্জনে আমরা সঠিক পথে রয়েছি।


স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পেশি শক্তির জোরে পুরুষরা একসময় দুনিয়া শাসন করলেও বর্তমানে মেধা ও বুদ্ধিমত্তার যুগ। আমাদের নারীরা কোন অংশেই পুরুষদের থেকে পিছিয়ে নয় বরং মানবিক অনেক গুনাবলিতে নারীরা পুরুষদের থেকে অনেক এগিয়ে।


এ সময় তিনি ১৯৯৬ সালে তাঁকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচন করায় মনোহরগন্জ্ঞবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার আজকের এ অবস্থানে আসার পেছনে আপনাদের অবদান ও সমর্থন ছিল বলেই সম্ভব হয়েছে। এ সময় তিনি মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের নব গঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের উপজেলায় সুশাসন প্রতিষ্ঠায় কাজ করার আহবান জানান।


পরিচিতি সভায় সভাপতিত্ব করেন মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন।


বিবার্তা /সানজিদা/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com