কালিহাতীতে রাতের আধাঁরে খাস জমির মাটি ইটভাটায়
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১২
কালিহাতীতে রাতের আধাঁরে খাস জমির মাটি ইটভাটায়
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়নের বানকিনা উত্তর পাড়া গ্রামে রাতের আঁধারে সরকারের খাস খতিয়ানের ভূমির মাটি কেটে স্থানীয় দুইটি ইটভাটায় বিক্রি করছে একটি চক্র । স্থানীয়দের অভিযোগ প্রশাসনকে অবগত করেও কোনো প্রতিকার পাচ্ছেন না তারা।


রাতের আধাঁরে মাটি কাটার ফলে ওই এলাকার সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। ট্রাকের বিকট শব্দে র্নিঘুম রাত কাটাচ্ছে অনেকেই। লেখাপড়ায় বিঘ্ন ঘটছে শিক্ষার্থীদের। নষ্ট হচ্ছে পাকা রাস্তা। সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত চলে ২০-২৫ টি ট্রাকের তাণ্ডব। বাধাঁ দিলে তাদের মিথ্যা মামলার ভয় দেখায় এবং প্রাণ নাশের হুমকি দেয়।


জানা যায়, উপজেলার বল্লা ইউনিয়নের সিঙ্গাইর আর. এম. ব্রিকসের মালিক জুলহাস কোম্পানির ছেলে রানা এবং কাগুজিপাড়া বি. এন. এস. এম ব্রিকসের মালিক নাছির উদ্দীন ওই চক্রটির নিকট থেকে মাটি ক্রয় করে নিচ্ছে।


নাম প্রকাশ অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ইটভাটার মালিক মো.রানা এবং নাছির উদ্দীন প্রশাসনকে ম্যানেজ করে খাস জমি থেকে এক সাপ্তাহ যাবত মাটি কাটছেন।


রাতের আঁধারে মাটির কাটার বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি কোনো উত্তর না দিয়েই সংযোগ বিচ্ছিন্ন করে দেন।


এ বিষয়ে কালিহাতী উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) নাহিদ হাসান জানান, খবর নিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/ইমরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com