সৈয়দ নজরুল ও আশরাফের ম্যুরালে কালি: জড়িতরা ধরা না পড়ায় ক্ষোভ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১৬:২৯
সৈয়দ নজরুল ও আশরাফের ম্যুরালে কালি: জড়িতরা ধরা না পড়ায় ক্ষোভ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জের আখড়াবাড়ি এলাকায় দেশের প্রথম রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম ও তার জ্যেষ্ঠপুত্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল আলমের ম্যুরালে কালিলেপনের ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে না পারায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয়রা।


রবিবার (৮ জানুয়ারি) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্তদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনারও দাবি জানান তারা।


উল্লেখ্য, গত ২ জানুয়ারি শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন শহিদ সৈয়দ নজরুল চত্বরে ওই দুই আলাদা ম্যুরালের মুখমণ্ডলে কালো রং দিয়ে বিকৃত করার ঘটনা ঘটে। এক সপ্তাহ পার হলেও ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


ম্যুরালে কালি দেওয়ার ঘটনার পরদিন ৩ জানুয়ারি বিকালে কিশোরগঞ্জর সর্বস্তরের জনগণের ব্যানারে সৈয়দ নজরুল ইসলাম চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। সেখান থেকে জড়িতদের ধরতে ৪৮ ঘণ্টার সময়ও বেঁধে দেওয়া হয়েছিল।


রবিবারের আইনশৃঙ্খলা সভায় পৌর মেয়র মাহমুদ পারভেজ বলেন, ‘দুঃখজনক বিষয় আজ প্রায় সাত দিন আগে সৈয়দ নজরুল ও সৈয়দ আশরাফের ম্যুরালে মুখমন্ডল বিকৃত করা হলেও আজও দুবৃর্ত্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। জাতীয় নেতাদের অপমান করার সাহস তারা কীভাবে পায়?’


বিষয়টি নিয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, ‘এ বিষয়ে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে। আশা করি খুব দ্রুত অভিযুক্তদের আইনের আওতায় আনতে পারব।’


জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাক সরকার, সিভিল সার্জন ডা. মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ টি এম ফরহাদ চৌধুরী, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যানর মো. মোস্তাক আহমেদ, নারী নেত্রী বিলকিস বেগম, নারী ও শিশু বিষয়ক কর্মকর্তা মো. মামুনুর রশীদ, সাংবাদিক মোস্তফা কামাল, নিকলী উপজেলা পরিষদেন চেয়ারস্যান এ এম রুহুল কুদ্দুস ভুঞা জনিসহ অনেকে।


বিবার্তা/এসএফ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com