শিরোনাম
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহালদশা
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৪
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহালদশা
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটের কারণে ভেঙে পড়েছে স্বাস্থ্য সেবা। এদিকে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ লিংকন কর্মস্থলে প্রায়ই অনুপস্থিত থাকেন বলেও অভিযোগ রয়েছে।


জানা গেছে, দীর্ঘদিন থেকে আবাসিক মেডিকেল অফিসার নেই। ডা. মাইনুল হাসান নামে একজন সহকারী সার্জন ২০১৪ সালের ২১ আগস্ট এখানে যোগদান করেন। তিনিসহ ডেন্টাল সার্জন ডা. খাজিদাতুল কোবরা ২০১৫ সালের জুন মাস থেকে কোনো আদেশ ছাড়াই জেলা সদর হাসপাতালে রয়েছেন।


এখানে জুনিয়র কলসালটেন্ট মেডিসিন, জুনিয়র কলসালটেন্ট গাইনি, জুনিয়র কলসালটেন্ট সার্জারি, জুনিয়র কলসালটেন্ট শিশু, জুনিয়র কলসালটেন্ট অ্যানেসথিসিয়া পোস্ট থাকলেও চিকিৎক নেই দীর্ঘদিন। জুনিয়র কলসালটেন্ট ডেন্টাল চিকিৎসক থাকলেও যন্ত্রপাতি না থাকায় ডেপুটিশনে রয়েছেন কুড়িগ্রাম সদরে।


শুধুমাত্র ৩৩তম বিসিএসের (স্বাস্থ্য) পাঁচ জন চিকিৎসকের ২ বছর শেষ হওয়ায় তারা বদলির চেষ্টা করছেন বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।


বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে পানি বা বিদ্যুতের সমস্যা না থাকলেও তেমন সেবা পাওয়া যায় না বলে রোগীরা প্রতিনিয়ত অভিযোগ করছেন। আবাসিক মেডিকেল অফিসার না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সটিতে ইনডোরে ভর্তিকৃত রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছেন না।


শনিবার বেলা ১২টায় সময় ডা. শহিদুল্লাহ লিংকনের কার্যালয় তালা বন্ধ দেখা যায়।


স্বাস্থ্য কমপ্লেক্সেটির উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মধ্যে মুকুল বিকাশ রায় বলেন, 'স্যার' আসবেন কি-না জানি না। নাম প্রকাশের অনেচ্ছুক কয়েকজন জানান, যদি কোনো দিন 'স্যার' আসেন তাহলে বেলা ১২টায় আসেন। আর দুপুর ১টায় কর্মস্থল ত্যাগ করেন।


দুপুর ১টার দিকে মোবাইলে ডা. শহিদুল্লাহ লিংকন বলেন, আমি অফিসে আছি। অফিসের কাজে ব্যস্ত ছিলাম। অফিসে আসেন কথা হবে।


বিবার্তা/শাহিদ/আকবর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com