৯টি হাঁসছানাকে মাতৃস্নেহে বড় করছে কুকুর!
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৪:০০
৯টি হাঁসছানাকে মাতৃস্নেহে বড় করছে কুকুর!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্নেহ-মায়া- মমতা-ভক্তি সবই যেন আঁকড়ে ধরে রেখেছে ওরা। মা-হারা বিড়াল বা কুকুরছানাকে আপন করে নিতে কয়েক সেকেন্ড সময় লাগে কুকুরদের। তবে হাঁসের ৯টি বাচ্চাকে আপন করে নেয়া, এমন ঘটনা অবাককর।


এসেক্সের স্ট্যানস্টেড বিমানবন্দরে কাছে পর্যটক-কেন্দ্র মাউন্টফিটচেট ক্যাসেলের ৯টি অনাথ হাঁস-ছানাকে অ্যাডপুট করল ১০ বছরের ফ্রেড। আসলে ফ্রেড একটি ল্যাব্রাডর কুকুর।


কর্মীদের কথায়, ৯টি বাচ্চাকে জন্ম দেওয়ার কিছুদিন পর, মারা যায় মা হাঁসটি। তারপর থেকে ওই ৯টি ছানাকে নিজের মতো করে নিয়েছে ফ্রেড। আপাতত বাবার দায়িত্ব সামলাচ্ছে ওই ল্যাব্রাডর।


স্টাফদের কথায়, সাঁতার শেখানো থেকে শুরু করে পরিচর্চা, সবই করে বাবা ফ্রেড। এমনকী কাঁধে-মাথায় উঠে ফ্রেডের সঙ্গে ক্যাসেল-ভ্রমণ করে খুদে খুদে হাঁসের বাচ্চারা। মায়ের জায়গা পূরণ না করা গেলেও, বাচ্চাগুলো অন্তত মাতৃস্নেহ পাচ্ছে বলে স্বস্তিতে রয়েছেন কর্মীরা।


ফ্রেডের মালিক জেরেমি গোল্ডস্মিথ অত্যন্ত খুশি এ বিষয়ে। তিনি জানিয়েছেন, ফ্রেড যেখানেই যায়, বাচ্চাগুলোও লাইন দিয়ে তার পিছু নেয়। ফ্রেড বসে থাকলে, কোলের কাছে গিয়ে সবকটি বসে পরে, আবার কখনও কখনও ফ্রেডের মাথায়-কাঁধে চড়ে বেড়ায়। ফ্রেড যে জায়গায় ঘুমায়, সেখানে তারাও ঘুমায়। বাচ্চাগুলো ফ্রেডকে মা-বলেই মনে করে।


এমন দৃশ্য উপভোগ করার সুযোগ ছাড়েন না পর্যটকরা। ক্যাসেলে বাবা কুকুর আর তার 'অ্যাডপ্টেড' হাঁসের ছানার 'বিরল' সম্পর্ক দেখতে জনপ্রিয় এসেক্স ক্যাসেলে ভিড় জমিয়েছেন পর্যটকরা। সূত্র: এইসময়


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com