শিরোনাম
ধূমপায়ী ওরাংওটাং!
প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ১৮:৫৪
ধূমপায়ী ওরাংওটাং!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পৃথিবীতে ধূমপায়ী রাষ্ট্রের শীর্ষ দেশগুলোর মধ্যে একটি হচ্ছে ইন্দোনেশিয়া। তবে দেশটির পশুরাও যে ধূমপানে আসক্ত সেটা বোঝা গেল ভাইরাল হওয়া এক ওরাংওটাংয়ের ভিডিওতে।


রাজধানী জাকার্তা থেকে ৯৩ মাইল দক্ষিণে বানডাং নামের চিড়িয়াখানা আছে। সেখানে বাস করে ওজোন নামের বোর্নিয়া প্রজাতির ওরাংওটাংয়। সে যে একজন পাক্কা সিগারেটখোর ওরাংওটাং হয়েছে সেটা জানতে পারেনি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। আর এটা প্রকাশ হয়ে পরে চিড়িয়াখানায় ঘুরতে আসা এক পর্যটকের শয়তানি কর্মকাণ্ডে।


ওই পর্যটক সিগারেট ফুকতে ফুকতে এসে দাড়ায় ওজন ওরাংওটাংয়ের কাছে। সে দূর থেকে তার মুখের সিগারেট ছুঁড়ে মারে ওজনকে। আর ওজন ওই সিগারেট নিয়ে মনের আয়েশে সুখ টান দিতে থাকে। পুরো ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয় এক অজ্ঞাত ব্যক্তি। পরে এই ভিডিও সবার নজরে দেশটির পশু সংরক্ষণ প্রেমীরা তীব্র আপত্তি জানায় চিড়িয়াখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলেন, যখন এই ঘটনা ঘটে তখন তাদের কিউরেটর টয়লেটে ছিলেন, যে কারণে এমনটা হয়ে গিয়েছে। ভবিষ্যতে এমনটা হবে না বলে তারা জানান।


প্রসঙ্গত, অর্থের অভাবে ইন্দোনেশিয়া বহু চিড়িয়াখানা ঠিকমত চলছে না। পশুপাখিরা চরম অবহেলার শিকার হচ্ছে। আর ধূমপানের এই ঘটনা হচ্ছে গোদের ওপর বিষফোড়ার মত।


দেখুন সেই ভিডিও




বিবার্তা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com