শিরোনাম
যমজ, তবে জন্মের দিন, মাস ও তারিখ সবই আলাদা!
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৮, ১১:২৯
যমজ, তবে জন্মের দিন, মাস ও তারিখ সবই আলাদা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যমজ। এই শব্দটি শুনলে আর বলে দিতে হয় না যে যজম তারাই যারা একই দিনে পৃথিবীর আলো দেখেছে। অর্থাৎ তাদের জন্মের ক্ষণটা আলাদা হলেও দিনটা একই হয়। কিন্তু কখ শুনেছেন, এক সন্তান জন্মানোর পর যমজ সন্তান জন্মেছে অন্য বছরে? অবাক লাগলেও এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।


আগামী ২৭ জানুয়ারি যমজ সন্তানের জন্ম দেওয়ার কথা ছিল মারিয়ার। কিন্তু ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৭টা নাগাদ হঠাত্ শুরু হয় প্রসব বেদনা। তাকে ভর্তি করা হয় ক্যালিফোর্নিয়ার ডেলানো রিজিওনাল মেডিক্যাল সেন্টারে। রাত ১১টা ৫৮ মিনিটে পুত্রসন্তানের জন্ম দিলেন মারিয়া আর এর ১৬ মিনিট পর কন্যাসন্তানের জন্ম তিনি।


জোয়াকিন ওআইতানা


হাসপাতালে লেখা হল দু’টি বার্থ সার্টিফিকেট- জোয়াকিন দে জেসাস অন্টিভেরস, জন্ম তারিখ: ৩১ ডিসেম্বর, ২০১৭ এবং আইতানা দে জেসাস অন্টিভেরস, জন্ম তারিখ: ১ জানুয়ারি, ২০১৮। হাসপাতাল থেকে ৩ হাজার ডলারে মূল্যের উপহারও পেয়েছেন মারিয়া ও তার স্বামী।


ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো ও সান্তা বারবারার মাঝে ছোট শহর এলিমার্টের বাসিন্দা এই দম্পতি খামার কর্মী। আরো তিন মেয়ে রয়েছে তাদের।


গত বছর এমন সন্ধিক্ষণে যুক্তরাষ্ট্রের জর্জিয়া, অ্যারিজোনা, উটাহ ও ক্যালিফোর্নিয়ার সান দিয়াগো থেকে চার জোড়া যমজের জন্মের খবর পাওয়া গিয়েছিল। এ বছরও বিরল ঘটনার সাক্ষী থাকল সেই সান দিয়াগোই। সূত্র: আনন্দবাজার ও ডেইলি মেইল


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com