কিশোরীর গেমস আসক্তি, মা খোয়ালেন ৬৯ লাখ টাকা!
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ০৯:৪৬
কিশোরীর গেমস আসক্তি, মা খোয়ালেন ৬৯ লাখ টাকা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনলাইন গেমসের পেছনে ৬৪ হাজার ডলার (৬৯ লাখ টাকার বেশি) ব্যয় করেছে ১৩ বছর বয়সী এক কিশোরী। এমনই এক ঘটনা ঘটেছে চীনে।


এতে ফাঁকা হয়ে গেছে তার মায়ের ব্যাংক হিসাব।


ওই কিশোরীর বাড়ি চীনের হেনান প্রদেশে। সে স্কুলপড়ুয়া। চার মাসের বেশি সময় ধরে মায়ের ব্যাংক হিসাব ব্যবহার করে অনলাইন গেমসের পেছনে টাকা উড়িয়েছে সে। শেষ পর্যন্ত তার মায়ের ব্যাংক হিসাবে অবশিষ্ট ছিল কিছু অর্থ।


ওই কিশোরীর মা ওয়াং বলেন, ব্যাংক থেকে যে নিয়মিত টাকা সরছে, তা প্রথমে টের পাননি তিনি। কারণ, গেমসের পেছনে খরচের তথ্য আড়াল করতে এ–সংক্রান্ত লেনদেনের সব তথ্য মুছে ফেলত তাঁর মেয়ে। পরে একদিন স্কুলের এক শিক্ষকের কাছ থেকে মেয়ের গেমস আসক্তির কথা জানতে পারেন।


এ ঘটনার পর একদিন ব্যাংকে যান ওয়াং। লেনদেনের তথ্য থেকে দেখতে পান, ৬৯ লাখ টাকার বেশি খরচ হয়ে গেছে। যথারীতি মেয়ের কাছে বিষয়টি জানতে চান তাঁরা। সে বলে, অনলাইন গেমস কিনতে ১৮ লাখ টাকা খরচ করেছে। ৩২ লাখ টাকা উড়িয়েছে গেমসগুলো থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা পেতে। এখানেই শেষ নয়। স্কুলের অন্তত ১০ সহপাঠীকেও ১৫ লাখ টাকার গেমস কিনে দিয়েছে সে। পুরো দেনা মিটিয়েছে মায়ের ব্যাংক হিসাবের অর্থে।


মায়ের অ্যাকাউন্টের তথ্য কীভাবে পেল ওই কিশোরী? তার সরল স্বীকারোক্তি, কোথা থেকে এই অর্থ আসছিল, তা আদৌ জানত না সে। তবে বাসায় একদিন মায়ের ব্যাংক হিসাবের একটি ডেবিট কার্ড পেয়েছিল। সেটিই সে নিজের মুঠোফোনের সঙ্গে যুক্ত করে নিয়েছিল। আর ওই ডেবিট কার্ডের পাসওয়ার্ড সে আগে থেকেই জানত।


ওই কিশোরীর কর্মকাণ্ড নিয়ে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা আলোচনা। এ নিয়ে অনেকে নিজের প্রতিক্রিয়া জানাচ্ছেন। যেমন একজন মন্তব্য করেছেন, ‘পুরো দোষ বাবা-মায়ের’। আরেকজন লিখেছেন, ‘আসলে ওই কিশোরী জানত, সে কী করছে। তবে তা লুকাতে চেয়েছিল।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com