কলা'র পা!
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১০:৩১
কলা'র পা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রসাধনী ব্যবহার করে অনেকেই চেহারা যেন আমূল বদলে ফেলেন, তবে মিমি চয় যেটা করেছেন, সেটাকে খানিকটা অবিশ্বাস্যই বলা যায়।


মিমি চয়। কানাডার শিল্পী। প্রসাধনী ব্যবহার করে নিজের শরীরে বিভিন্ন চিত্রকর্ম এঁকে রীতিমতো ধাঁধার মধ্যে ফেলে দেন। তাঁর আঁকা ছবিগুলো এতটাই বাস্তব হয়ে ওঠে, কেউ দেখলে ধাঁধায় পড়ে যান, এটা কি আসলে ছবি, না বাস্তব চিত্র!


সম্প্রতি, সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি ভিডিও প্রকাশ করেছেন মিমি চয়। এতে দেখা যায়, তিনি পায়ে কলার ছবি এঁকেছেন। কিন্তু তাঁর পা দেখে মনে হতে পারে, এটা সত্যি কলা। আবার কলার আকার যেহেতু এত বড় হয় না, তাই ধাঁধায় পড়ে যাওয়ার সম্ভাবনাও থাকে।


মিমি চয়ের আরেকটি ছবিতে দেখা যায়, তিনি পায়ে পাউরুটি এঁকেছেন। পাশে পড়ে আছে একটি ছুরি। দেখে মনে হচ্ছে, সত্যিকারের ছুরি দিয়ে কাটা রুটি রাখা হয়েছে টেবিলে। আরেকটিতে দেখা যায়, পায়ে ক্যাকটাস এঁকেছেন তিনি।


এমন শত শত ছবি মিমি চয় শরীরে এঁকেছেন। হাতে এঁকেছেন মানুষের মুখ, কখনো নিজের মুখের ওপর এঁকেছেন দুটি মুখ। এককথায়, শরীরকে ক্যানভাস আর প্রসাধনীকে রং হিসেবে ব্যবহার করেন তিনি।


সম্প্রতি মিমি চয়ের এমন চিত্রকর্ম সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। পা ক্যানভাস হিসেবে ব্যবহার করে কলা আঁকা সেই ছবিতে লাইক পড়েছে ৯৬ হাজার। এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এটা আমার পা। এরপর পায়ে আমি কী আঁকব?’


সূত্র: এনডিটিভি


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com