শিরোনাম
টাইগারদের ব্যাটিং ব্যর্থতায় ক্যারিবীয়েদর সিরিজ জয়
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ২১:২০
টাইগারদের ব্যাটিং ব্যর্থতায় ক্যারিবীয়েদর সিরিজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিহাস গড়া হলো না টাইগারদের। টেস্ট এবং ওয়ানডে জয় পাওয়া বাংলাদেশ, টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে গেল ২-১ ব্যবধানে।


কোনো প্রতিপক্ষের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরজে ধারাবাহিক তিনটি ট্রফি জয়ের মাইলফলকের সামনে ছিল টাইগাররা। শনিবার হেরে যাওয়ায় সেই রেকর্ড স্পর্শ করতে পারেনি বাংলাদেশ। সাকিবদের এই মাইলফলক স্পর্শ করার ম্যাচে ঘটে যায় নাটক। সেই নাটকেই শেষ সাকিবদের সিরিজ জয়ের স্বপ্ন।


ইনিংসের চতুর্থ ওভারে ওশান থামাসের করা শেষ বলে ক্যাচ তুলে দেন লিটন কুমার দাস। থমাস বল ডেলিভারি দেয়ার সঙ্গে সঙ্গেই নো বলের কল দেন আম্পায়ার তানভির আহমেদ। কিন্তু উইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ‘নো’ বলের সিদ্ধান্তে প্রতিবাদ করে রিভিউ চান।


রিভিউতে দেখা যায়, আসলে তা নো বল হয়নি। আর এই নো বলের সমস্যা নিয়ে খেলা ৯ মিনিট বন্ধ ছিল। অনেক নাটকের পর আম্পায়াররা নিজেদের সেই সিদ্ধান্তেই অটল থাকেন।


আম্পায়ার তানভিরের সেই বাজে সিদ্ধান্তেই সব শেষ। তার ভুল কলের কারণে ক্যাচ আউট থেকে লিটন দাস বেঁচে গেলেও, সেই প্রভাব পড়ে বাকি ব্যাটসম্যানদের ওপর। ১৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১ উইকেটে ৪.২ ওভারে ৬৫ রান করা বাংলাদেশ এরপর খেই হারিয়ে ফেলে। এরপর মাত্র ১ রান সংগ্রহ করতেই নেই সৌম্য সরকার, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের উইকেট।


এরপর আর খেলায় ফিরতে পারেনি বাংলাদেশ। সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় টাইগাররা। ১১.৪ ওভারে ৯৬ রানে ৮ উইকেট হারানো দলকে টেনে তোলার চেষ্টা করেন মেহেদী হাসান মিরাজ ও আবু হায়দার রনি।



তাদের কল্যাণে শেষ পর্যন্ত ১৪০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন লিটন দাস। এছাড়া ২২ ও ১৯ রান করেন রনি ও মিরাজ। উইন্ডিজের হয়ে কিমো পাওয়েল ৪ ওভারে ১৫ রানে ৫ উইকেট শিকার করেন।


এর আগে শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করে বাংলাদেশ। এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে ঝড় তুলেন ইভিন লুইস ও শাই হোপ। ভয়ঙ্কর এই জুটি ভাঙেন সাকিব আল হাসান।


তার আগেই উদ্বোধনীতে মাত্র ৩০ বলে ৭৬ রানের জুটি গড়ে ফেরেন শাই হোপ। সাকিবের বলে বোল্ড হওয়ার আগে ১২ বলে ২৩ রান করে ফেরেন ক্যারিবীয় ওপেনার হোপ।



এরপর তিনে ব্যাটিংয়ে নামা কিমো পাওয়েলকে ২ রানে ফেরান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এরপর দুর্দান্ত খেলতে থাকা ইভিন লুইসের লাগাম টেনে ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের বলে বোল্ড হওয়ার আগে ৩৬ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লুইস।


এরপর সময়ের ব্যবধানে ক্যারিবীয় ব্যাটসম্যানদের সাজঘরে ফেরান সাকিব-মোস্তাফিজ এবং মাহমুদউল্লাহরা। তাদের তোপের মুখে পড়ে ১ উইকেটে ১২২ রান করা উইন্ডিজ, শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১৯০ রানে অলআউট। বাংলাদেশ দলের হয়ে সাকিব-মাহমুদউল্লাহ এবং মোস্তাফিজ তিনটি করে উইকেট নেন।


বিবার্তা/হাসান/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com