শিরোনাম
জরিমানার কবলে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ১২:৫৪
জরিমানার কবলে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ধীর গতির বোলিং-এর দায়ে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ উভয় দলকেই জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


প্রতি ওভারের জন্য দুই অধিনায়ককে তাদের ম্যাচ ফি’র ২০ শতাংশ ও খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা গুনতে হবে। শুক্রবার রাতে আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।


ঢাকায় দ্বিতীয় টি-২০ ম্যাচে নির্ধারিত সময়ের নিজেদের বোলিং ইনিংস শেষ করতে পারেনি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ কোনো দলই। নির্ধারিত সময়ের চেয়ে ১ ওভার বেশি সময় নিয়েছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ২ ওভার।


তাই আইসিসির ২.২২.১ অনুচ্ছেদ অনুযায়ী নির্ধারিত সময়ের সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য অধিনায়ককে ম্যাচ ফি’র ২০ শতাংশ ও দলের অন্য খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানার বিধান রয়েছে।


তাই বাংলাদেশ ১ ওভার বেশি সময় নেয়ায় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফি’র ২০ শতাংশ ও অন্য খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা গুনতে হবে।


আর ওয়েস্ট ইন্ডিজের ২ ওভার বেশি সময় লাগায় তাদের অধিনায়ক কালোর্স ব্র্যার্থওয়েটকে ৪০ শতাংশ ও অন্য খেলোয়াড়দের ২০ শতাংশ জরিমানা গুনতে হবে।


তবে আগামী এক বছরের মধ্যে আবারো একই অন্যায় করলে সাকিব ও ব্রার্থওয়েটকে এক ম্যাচ নিষিদ্ধ হতে হবে। দুই অধিনায়কই শাস্তি মেনে নিয়েছেন বলে আর আনুষ্ঠানিকভাবে শুনানির দরকার হয়নি।


সিরিজের দ্বিতীয় টি-২০ ৩৬ রানে জিতেছিলো বাংলাদেশ। প্রথম ম্যাচ ৮ উইকেটে জিতে ওয়েস্ট ইন্ডিজ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com