শিরোনাম
সিরিজ জিততে লাগবে ১৯১ রান
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৭
সিরিজ জিততে লাগবে ১৯১ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করেন দুই ক্যারিবীয় ওপেনার। বিশেষ করে এভিন লুইস চমৎকার একটি ইনিংস খেলে সফরকারী দলটিকে ১৯০ রানের বিশাল সংগ্রহ গড়ে দিতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন।


তিন ম্যাচের সিরিজ ১-১ এ সমতায় থাকায় এ ম্যাচটি হয়ে উঠেছে ফাইনাল। যারা জিতবে সিরিজ তাদের। আর তাই জয় পেতে ১৯১ রান করতে মাঠে লড়ে যাচ্ছে টাইগাররা।


শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ক্যারিবীয় লুইস মাত্র ৩৬ বলে ৮৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। যাতে ছয়টি চার ও আটটি ছক্কার মার রয়েছে। তাঁর সঙ্গে ওপেনিংয়ে নামা শেই হোপ ১২ বলে ২৩ রান করেন। শেষ দিকে নিকোলাস পুরান ২৪ বলে ২৯ রানের একটি চমৎকার ইনিংস খেলেন।


বাংলাদেশের বোলাররা যখন ক্যারিবীয় ব্যাটসম্যানদের সামনে অসহায় ছিল, তখন ব্যাতিক্রম ছিলেন মাহমুদউল্লাহ। ৩.১ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে তিনি তুলে নেন তিন উইকেট। তা না হলে রানের পাহাড় গড়তো ওয়েস্ট ইন্ডিজ। চার ওভার বল করে ৩৩ রান দিয়ে তিন উইকেট নেন কাটার মাস্টার মুস্তাফিজ। সমান ওভার বল করে ৩৯ রান খরচায় তিন উইকেট পান সাকিবও।


ম্যাচের বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন আসেনি। উইনিং কিম্বিনেশন নিয়েই মাঠে নেমেছে লাল-সবুজের দল।


চলমান এই সিরেজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটের বড় ব্যবধানে জিতেছিল। আর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৩৬ রানে জিতে সমতায় ফিরে। এর আগে টেস্টে ২-০তে হোয়াইটওয়াশ করে এবং ওয়ানডেতে ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। এবার টি-টোয়েন্টি সিরিজে কেমন করে সেটাই এখন দেখার।


বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মুস্তাফিজুর রহমান।


ওয়েস্ট ইন্ডিজ একাদশ: এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার, শেরফান রাদারফোর্ড, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, কিমো পল, শেলডন কটরেল, ওশান টমাস।


বিবার্তা/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com