শিরোনাম
ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথ দাবায় বাংলাদেশের নীড় অপরাজিত চ্যাম্পিয়ন
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১৮:৩৮
ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথ দাবায় বাংলাদেশের নীড় অপরাজিত চ্যাম্পিয়ন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের মনন রেজা নীড় উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় করেছেন। তিনি ওপেন অনূর্ধ্ব-৮ বিভাগে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হন । নীড় বৃহস্পতিবার সকালে নবম বা শেষ রাউন্ডে স্বাগতিক উজবেকিস্তানে কলিমোভ জাহাঙ্গীরকে পরাজিত করেন ।


একই বিভাগে ওয়ারসিয়া খূশবু ২.৫ পয়েন্ট পেয়েছেন। কাজাকিস্তানের সেজদবেকোভা আইজানের সাথে ড্র করে তিনি ১৪ জনের মধ্যে ১৩তম হয়েছেন।


অপরদিকে বালিকা অনূর্ধ্ব-১০ বিভাগে ওয়াদিফা আহমেদ সাড়ে চার পয়েন্ট পেয়েছেন। তিনি ১৪ জনের মধ্যে ১০ম হয়েছেন। ওয়াদিফা উজবেকিস্তানের মামাতিলাইভা সারভিনোজকে পরাজিত করেন। তবে একই বিভাগের ওপেনে সৈয়দ রিদওয়ান কোনো পয়েন্ট পাননি।


এছাড়া বালিকা অনূর্ধ্ব-১৪ বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম পাঁচ পয়েন্ট সংগ্রহ করেছেন। উজবেকিস্তানের আব্দুলিতিপভ জারনির্গকে পরাজিত করে তিনি ২১ জনের মধ্যে অষ্টম হয়েছেন।


বালিকা অনূর্ধ্ব-১৬ বিভাগে কাজী জারিন তাসনিমের সংগ্রহ ৪ পয়েন্ট। তিনি ১৬ জনের মধ্যে ১১তম হয়েছেন। শেষ রাউন্ডে তিনি তুর্কমেস্তানের মহিলা ফিদেমাস্টার মিকানোভা অ্যানাগোজেলের কাছে হেরে যান।


উল্লেখ্য ১৮-২২ নভেম্বর তাসখন্দে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে ১১টি দেশ অংশগ্রহণ করে । বাংলাদেশের হয়ে এ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রছাত্রীরা। দলের সাথে ছিল হেড অব ডেলিগেশন, প্রশিক্ষক ন্যাশনাল ইন্সট্রাক্টর ও মহিলা ফিদেমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com