শিরোনাম
মুশফিক-মুমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩০৩
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৭:৫৮
মুশফিক-মুমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩০৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন রবিবার বাংলাদেশ গড়েছে ৯০ ওভারে ৩০৩ রান। উইকেট হারিয়েছে পাঁচটি। যাতে সবচেয়ে বেশি অবদান ছিল মুশফিকুর রহিম ও মুমিনুল হকের।


দলীয় মাত্র ২৬ রানে তিন উইকেট হারিয়ে দল যখন চরম বিপদে, তখনই দুজনে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলেন। গড়েন ২৬৬ রানের চমৎকার একটি জুটি।


শেরে বাংলায় এটি হয়েছে দারুণ একটি রেকর্ড। এই মাঠে এটি সর্বোচ্চ রানের জুটি। এই ভেন্যুতে এর আগে সর্বোচ্চ জুটি ২০১০ সালে ভারতের বিপক্ষে। সেবার দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকী করেছিলেন ২০০ রান। এবার সে রেকর্ডকে ছাড়িয়েছেন তারা।



এই রেকর্ড গড়তে মুমিনুল খেলেছেন ১৬১ রানের চমৎকার একটি ইনিংস। ২৪৭ বলে ১৯টি চারের এই ইনিংসটি সাজিয়েছেন তিনি। এটি তার ক্যারিয়ারের তৃতীয় সর্বোচ্চ ইনিংস এবং সপ্তম টেস্ট শতক।


টেস্টে মুমিনুলের সর্বোচ্চ ইনিংস ১৮১ রান, ২০১৩ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে এই ইনিংসটি খেলেছিলেন তিনি। আর এ বছর চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ১৭৬ রান।



আর মুশফিক ১১১ রান করে অপরাজিত রয়েছেন। এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট শতক।


বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান।


বিবার্তা/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com