শিরোনাম
শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১০:৫৩
শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। কিন্তু শুরুতেই একের পর উইকেটের পতন হচ্ছে। জিম্বাবুয়ের বলাদের যেন কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না। ৬.৪ ওভারে ১৬ বলে খেলে কোনো রান না করেই উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে গেলেন ইমরুল কায়েস। এরপর লিটন দাসও ব্যক্তিগত ৯ রানে বাজে শট খেলে আউট হন।


দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। এই চাপটা বাড়িয়ে ফিরেছেন মোহাম্মদ মিঠুনও। অভিষেক টেস্টে কোনো রান না করেই ফিরেছেন এই ব্যাটসম্যান। ২৬ রানের মধ্যে ৩ উইকেট হারানোয় শুরুটা মোটেও ভালো হলো না বাংলাদেশের।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২৯ রান করেছে বাংলাদেশ। মুমিনুল হক (৯*) এবং মুশফিকুর রহিম (৩*) রান নিয়ে ব্যাট করছেন।


সিলেটে পাননি, তবে রবিবার ঢাকায় টস ভাগ্যকে পাশে পান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইনিংসের গোড়াপত্তন করেন লিটন দাস ও ইমরুল কায়েস। শুভসূচনা এনে দিতে পারেননি তারা। সূচনালগ্নেই কাইল জার্ভিসের বলে উইকেটের পেছনে রেজিস চাকাভাকে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল। ১৬ বল খেলেও ব্যক্তিগত রানের খাতায় কোনো রান যোগ করতে পারেননি এ ওপেনার।


সিলেট টেস্টে বাজেভাবে হেরে দুই ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে ঢাকা টেস্টে হার এড়ালে কিংবা ড্র করলেই হবে না, জিততেই হবে টাইগারদের। ফলে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে বাঁচামরার।


এমন সমীকরণে বাংলাদেশ একাদশে এসেছে তিন পরিবর্তন। অভিষেক হচ্ছে সৈয়দ খালেদ আহমেদ ও মোহাম্মদ মিথুনের। একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। গেল ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টেস্ট খেলেন তিনি।


বাদ পড়েছেন পেসার আবু জায়েদ রাহী, বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।


বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান।


জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), পিটার মুর, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।


বিবার্তা/জহির


>>টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com