শিরোনাম
সুয়ারেজের হ্যাটট্রিকে উড়ে গেল রিয়াল
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৫:২৭
সুয়ারেজের হ্যাটট্রিকে উড়ে গেল রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে মেসিবিহীন মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আর হতাশাজনক এই পরাজয়ে রিয়ালের কোচ জুলেন লোপেতেগুইয়ের ভবিষ্যত আরো একবার শঙ্কার মুখে পড়েছে।


অন্যদিকে উড়ন্ত এই জয় দিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।


ন্যু ক্যাম্পে পুরো ম্যাচেই বার্সার আধিপত্য বজায় ছিল। বিরতির পর ১৫ মিনিটের জন্য মাদ্রিদ ম্যাচে ফিরে আসার ইঙ্গিত দিলেও কার্যত তা কাজে আসেনি। লোপেতেগুইয়ের অধীনে তাদের সাম্প্রতীক সব সমস্যাগুলোই যেন কাল আবারো মাঠে ফিরে এসেছিল। বাজে ফিনিশিং, রক্ষনভাগের দূর্বলতা, মূল খেলোয়াড়দের পারফরমেন্সের ঘাটতি- সর্বোপরী কোন কিছুতেই নিজেদের মেলে ধরতে পারেনি রিয়াল।


যদিও কিছু দুর্ভাগ্যও কাল রিয়ালকে চেপে ধরেছিল। ২-১ গোলে পিছিয়ে থাকার সময় লুকা মদরিচের শট পোস্টে লাগে। সুয়ারেজের প্রথম গোলটি ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির সহায়তায় পাওয়া পেনাল্টি থেকে এসেছিল। ফিলিপ কুতিনহোর শুরু ও আরটুরো ভিডালের শেষ- মাঝে পুরোটা গল্পটাই ছিল সুয়ারেজকে ঘিরে। লিওনেল মেসির ইনজুরিতে দলের মূল দায়িত্ব তিনি এভাবেই পালন করেছেন।


ম্যাচ শেষে সুয়ারেজ বলেছেন, বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে পেয়ে আমরা সত্যিই গর্বিত। কিন্তু আমাদের সবসময়ই একটা লক্ষ্য থাকে নিজেদের সেরা দল হিসেবে প্রমাণ করা। আমাদের দলে একজন অসাধারণ কোচও আছেন।


লোপেতেগুইয়ের অধীনে রিয়াল গত ৬ ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে। বার্সেলোনার থেকে ৭ পয়েন্ট পিছিয়ে লা লিগার টেবিলে রিয়ালের বর্তমান অবস্থান নবম। রিয়াল মিডফিল্ডার কাসেমিরো বলেছেন, সব মৌসুমে যা হয় আমরা আজও তাই দেখেছি। আমাদের এই অবস্থা থেকে উঠে আসতে হবে, আরো বেশি লড়াই করতে হবে, নিজেদের আরো সঠিকভাবে মেলে ধরতে হবে।


২০১৬ সালে রাফায়েল বেনিতেজের অধীন রিয়াল ৪-০ গোলে পরাজিত হয়েছিল। আর এই ফলাফলে মাত্র দুই মাসের মেয়াদে বেনিতেজের বিদায় নিশ্চিত হয়েছিল। সেই একই ঘটনার পুনরাবৃত্তি হয়ত হতে যাচ্ছে লোপেতেগুইয়ের ক্ষেত্রেও।


দীর্ঘ প্রায় ১১ বছরের মধ্যে এই প্রথম এল ক্লাসিকোতে খেলেননি মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু সুয়ারেজের এই অসাধারণ কীর্তি দীর্ঘদিন সকলের মনে গেঁথে থাকবে। বিশেষ করে সুয়ারেজের নিজের মনে। মাত্র পাঁচদিন আগে সন্তানের বাবা হবার মধুর স্মৃতি এখনো তার মন থেকে যায়নি। আর দলে ফিরেই অনবদ্য এই পারফরমেন্সে নিজেকে অত্যন্ত খুশি বলেই দাবি করেছেন উরুগুয়ের এই তারকা।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com