শিরোনাম
বিপিএলের প্লেয়ার ড্রাফটে ৩৭৩ বিদেশি ক্রিকেটার
প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৮, ১৭:০০
বিপিএলের প্লেয়ার ড্রাফটে ৩৭৩ বিদেশি ক্রিকেটার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) ষষ্ঠ আসর অনুষ্ঠিত হবে জানুয়ারিতে। এর আগে আগামী রবিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। সে দিন নিলামের মাধ্যমে জানা যাবে কোন কোন দেশি-বিদেশি ক্রিকেটার খেলবেন এবারের বিপিএলে। এবার দেশি ক্রিকেটারদের পাশাপাশি ৩৭৩ জন বিদেশি খেলোয়াড়কে প্লেয়ার ড্রাফটের তালিকায় রেখেছে বিপিএল কর্তৃপক্ষ।


নিয়ম অনুযায়ী এরই মধ্যে ৪ জন করে দেশি-বিদেশি খেলোয়াড়দের দলে ধরে রেখেছে ফ্যাঞ্চাইজি ভিত্তিক দলগুলো। এছাড়াও প্লেয়ার ড্রাফট ছাড়া আরও ২ জন করে খেলোয়াড় দলে ভেড়াতে পারবে তারা। বাকি খেলোয়াড়দের ২৮ অক্টোবর নিলামের মাধ্যমে নির্ধারণ করা হবে কে কোন দলের হয়ে ষষ্ঠ আসরে মাঠ মাতাবেন।


প্লেয়ার ড্রাফটে নাম থাকা ৩৭৩ জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে সাতটি ক্যাটাগরিতে। তাদেরকে ভাগ করা হয়েছে ‘এ+’ থেকে ‘এফ’ ক্যাটাগরি পর্যন্ত। বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ক্রিকেটার থাকছেন ইংল্যান্ডের ৮৬ জন। এরপর আছে পাকিস্তানের ৭২ জন ক্রিকেটার। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন, শ্রীলঙ্কার ৫৫ জন, জিম্বাবুয়ের ১৫ জন, আয়ারল্যান্ডের ১০ জন, আফগানিস্তানের ২ জন ও দক্ষিণ আফ্রিকার ১ জন ক্রিকেটারের নাম ড্রাফটে লিপিবদ্ধ করা হয়েছে। বাকি ৪১ জন ক্রিকেটাররা অন্যান্য ক্রিকেট খেলুয়া দেশগুলোর।


এই সাত ক্যাটাগরির মধ্যে এ+ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাত্র ৩ জন ক্রিকেটারকে! এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে আছেন ৫ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১২ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৮৩ জন এবং সবচেয়ে বেশি ২০৪ জন ক্রিকেটারকে রাখা হয়েছে ‘এফ’ ক্যাটাগরিতে।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com