শিরোনাম
দেশে ফিরেছেন টাইগাররা
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৮
দেশে ফিরেছেন টাইগাররা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপের মিশন শেষ শনিবার রাতে দেশে ফিরেছেন টাইগাররা। বাংলাদেশ সময় রাত সোয়া ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণ করে। সেখানে তাদের শুভেচ্ছা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


এশিয়া কাপের শুরুতেই তামিম ইকবালকে হারায় বাংলাদেশ, মাঝপথে সাকিব আল হাসানকে। অনেকেই ছিলেন ইনজুরি আক্রান্ত। সেই দল নিয়েই এশিয়া কাপের ফাইনাল খেলেছে টাইগাররা। সেই পথে বিদায় করেছে ক্রিকেট পরাশক্তি শ্রীলংকা, পাকিস্তান এবং নব্য শক্তি আফগানিস্তানকে। শেষ পর্যন্ত ফাইনালে ভারতের কাছে ৩ উইকেটে হেরেছে তারা।


দুই গুরুত্বপূর্ণ সদস্য ছাড়াই লড়াই করতে হয় মাশরাফিরা বিন মুর্তজার দলকে। দেশে ফিরে অধিনায়ক বললেন, সাকিব-তামিম ছাড়া দল যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসনীয়।


২২২ রানের স্বল্প পুঁজি নিয়ে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে যেভাবে লড়েছে তা নজর কেড়েছে সবার। প্রশংসার বৃষ্টিতে ভিজছেন মাশরাফি ব্রিগেড। তাদের বন্দনায় বিশ্ব ক্রিকেটাঙ্গনের সাবেক ও বর্তমান রথী-মহারথীরা। কিন্তু দুধের স্বাদ কী ঘোলে মিটবে? সেই প্রশ্নটা শেষ পর্যন্ত থেকেই যাচ্ছে। এ নিয়ে তৃতীয়বার স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের।


বারবার স্বপ্নভঙ্গের যন্ত্রণায় পুড়তে হচ্ছে বাংলাদেশকে। অধিনায়ক মাশরাফি, ব্যক্তি মাশরাফি কতটা হতাশ ব্যর্থতার এ পুনরাবৃত্তিতে? তিনি বলেন, একেবারে হতাশ নই। হতাশ হব সামনে যদি দলের ভেতর এই স্পিরিট না দেখতে পাই। যে মানসিকতা নিয়ে ছেলেরা খেলেছে, সামনে যদি এটা না দেখতে পাই, ভীষণ হতাশ হব।


এর আগে ২০১২ সালে ওয়ানডে ফরম্যাটে এবং ২০১৬ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপের ফাইনাল খেলে টাইগাররা। প্রথমবার পাকিস্তানের বিপক্ষে ২ রানের হারে বেদনাদায়ক চিত্রনাট্য রচিত হয়। আর সবশেষ টি-টোয়েন্টি সংষ্করণে ভারতের কাছে ৮ উইকেটে হেরে দ্বিতীয়বার স্বপ্নভঙ্গ হয়। এবারো তার ব্যত্যয় ঘটেনি।


স্কোয়াডের বেশ কয়েকজন সদস্য রোববার বিশ্রাম নিয়ে সোমবারই নেমে পড়বেন মাঠে। আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। যেখানে জাতীয় দলের একাধিক ক্রিকেটার লিগের শুরু থেকেই অংশ নেবেন।


অন্যদিকে শারীরিক ধকল কাটিয়ে বাকিরা প্রস্তুতি নেবেন আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য। বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে ১৬ অক্টোবর ঢাকায় আসছে জিম্বাবুয়ে। এ সিরিজের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ১০ অক্টোবর থেকে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com