শিরোনাম
মরুর বুকে ভারত-পাকিস্তান লড়াই আজ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৮
মরুর বুকে ভারত-পাকিস্তান লড়াই আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তপ্ত দুবাইয়ে এশিয়া কাপের সবচেয়ে উত্তপ্ত ম্যাচ আজ। ময়দানী লড়াইয়ে মাঠে নামছে এশিয়ার দুই জায়ান্ট পাকিস্তান ও ভারত। এই দুই দলের বিশাল লড়াই দেখার জন্য সারা বছর অপেক্ষায় থাকে গোটা ক্রিকেট বিশ্ব। কিন্তু রাজনৈতিক প্রেক্ষাপটে দুই বোর্ডের ইচ্ছা সত্ত্বেও এর প্রতিফলন ঘটে না। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে এশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চে আজ হবে সেই লড়াই।


দ্বিপাক্ষিক সিরিজ না খেলায় দীর্ঘদিন পরপর দেখা মিলে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। বৈশ্বিক টুর্নামেন্ট কিংবা মহাদেশীয় টুর্নামেন্টই ভারত-পাকিস্তানকে এক মঞ্চে টেনে আনে। আজ এশিয়া কাপের মঞ্চে মাঠে নামছে তারা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায়।


২০১৭ ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর ফের মুখোমুখি হতে যাচ্ছে তারা। সেবার ভারতকে হারিয়ে পাকিস্তান জিতেছিল চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা। এবার ভারত মহাদেশীয় টুর্নামেন্টের মঞ্চে প্রতিশোধ নেয়ার সুযোগ পাচ্ছে।


পুচকে হংকংকে হারিয়ে এশিয়া কাপের যাত্রা শুরু করে দুই দল। দুই দলেরই সুপার ফোর নিশ্চিত। সেজন্য আজকের ম্যাচটি চিরপ্রতিদ্বন্দ্বী দু’দেশের জন্য মর্যাদার লড়াই। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এখনও এগিয়ে পাকিস্তান। এর আগে ১২৯ ওয়ানডেতে ভারত জিতেছে ৫২ ম্যাচ। পাকিস্তানের জয় ৭৩ ম্যাচে। তবে এশিয়া কাপে দুই দল রয়েছে একই বিন্দুতে। এশিয়া কাপে দুই দল মুখোমুখি হয়েছে ১১ বার। ৫টি করে জয়-পরাজয় দুই দলের। ১টি ম্যাচে ফল বের হয়নি।


নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে এশিয়া কাপে খেলতে এসেছে ভারত। দলের নেতৃত্বে আছেন ওপেনার রোহিত শর্মা। তার নেতৃত্বে এর আগে আন্তর্জাতিক মঞ্চে ভালো করেছে ভারত। তবে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে অধিনায়কত্ব করতে যাচ্ছেন রোহিত। তাই ডানহাতি ওপেনার কিছুটা নার্ভাস আবার অনেকটাই রোমাঞ্চিত।


দুবাইয়ের উত্তপ্ত গরমের মধ্যেও ম্যাচটিকে ঘিরে দর্শকদেরও আগ্রহের কমতি নেই। বিক্রি শুরুর এক ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেছে ম্যাচটির সব টিকিট। বলার অপেক্ষা রাখে না রঙিন পোশাকে ক্রিকেটপ্রেমিদের কাছে আগ্রহের কেন্দ্রেই থাকে ভারত ও পাকিস্তান ম্যাচ। কারণ দুই দলের লড়াই মানেই টানটান উত্তেজনা, রোমাঞ্চ। আজ মরুর বুকে পুরো ক্রিকেটবিশ্ব আরেকটি হাইভোল্টেজ ম্যাচ পেতে যাচ্ছে তা বলাই যায়।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com