নেইমার-ফিরমিনোর গোলে ব্রাজিলের দুর্দান্ত জয়
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩২
নেইমার-ফিরমিনোর গোলে ব্রাজিলের দুর্দান্ত জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়া বিশ্বকাপ থেকে হতাশাজনক বিদায়ের পর প্রথম মাঠে নেমে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। নেইমার ও রবার্তো ফিরমিনোর গোলে যুক্তরাষ্ট্রকে তাদেরই মাঠে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছেন সেলসাওরা।


নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে দারুণ শুরু করে ব্রাজিল। ১১ মিনিটেই গোল পেয়ে যায় দলটি। ডগলাস কস্তার ক্রসে দুর্দান্ত ভলিতে নিশানাভেদ করেন ফিরমিনো। এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী ফুটবল উপহার দেন সাম্বা ফুটবলাররা। মুহুর্মুহু আক্রমণে যুক্তরাষ্ট্রকে কোণঠাসা করে ফেলেন তারা। তবে সাফল্য মিলছিল না। নেইমার, ফাবিনিহো, ফিলিপে কুতিনহোর প্রচেষ্টা নস্যাৎ করে দেন মার্কিন রক্ষণসেনারা।


অবশেষে ৪৩ মিনিটে সাফল্য ধরা দেয়। ডি-বক্সে ফাবিনিয়োকে গুরুতর ফাউল করেন উইল ট্রাপ। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।


বিরতির পর নিজেদের গুছিয়ে নেয় যুক্তরাষ্ট্র। একের পর এক আক্রমণ হানতে থাকে স্বাগতিকরা। তবে তাদের প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ৭২ মিনিটে ট্রাপের দূরপাল্লার শট ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক আলিসন।


শেষ দিকে নেইমার-কুতিনহো-ফিরমিনোকে তুলে নেন কোচ। তবে তাতে ব্রাজিলের আক্রমণের ধার একটুও কমেনি। কিন্তু কপালে আর গোল জুটেনি। ফলে ২-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তিতের শিষ্যদের।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com