মাশরাফি ভাই তো অতুলনীয় : মুশফিক
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৭
মাশরাফি ভাই তো অতুলনীয় : মুশফিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার মুশফিকুর রহিমের। ক্রিকেট অঙ্গনে দীর্ঘ পথচলায় নিজের পারফরম্যান্সের উত্থান-পতন দেখেছেন এই তারকা। ক্যারিয়ারের শুরুর দিকে কিছুটা নড়বড়ে হলেও সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটিং বিজ্ঞাপন তিনি। লাল-সবুজের জার্সিতে সাফল্যের চাবিকাঠি হিসেবে দক্ষতা, দৃঢ় মনোবল ও পরিশ্রম করার মানসিকতার পাশাপাশি মুশফিক কৃতিত্ব দিয়েছেন নিজের সতীর্থদের।


সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো'কে দেওয়া এক সাক্ষাৎকারে এই ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান জানিয়েছেন, তামিম ইকবাল-সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর মতো সিনিয়র তারকারা তাকে অনুপ্রেরণা দেন। আর টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার তো কোনো তুলনাই হয় না।


বাংলাদেশের ক্রিকেটে এখন ‘বিগ ফাইভ’- এর রাজত্ব। মানে ব্যাটিংয়ে সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিক আর বোলিংয়ে মাশরাফি। তাদের ভালো পারফরম্যান্সের ওপর দলের সাফল্যের প্রায় পুরোটাই নির্ভর করে। গেল প্রায় দশ বছর ধরে তারা একসঙ্গে খেলছেন জাতীয় দলে। ফলে তাদের মধ্যে বোঝাপড়াটাও চমৎকার।


সাক্ষাৎকারে ৩১ বছর বয়সী মুশফিক বলেছেন, ‘গেল চার-পাঁচ বছর ধরে আমার ধারাবাহিকতার একটা বড় কৃতিত্ব এই চার খেলোয়াড়ের। কাজটা সহজ হয়ে যায় যখন আমি তামিম, সাকিব বা রিয়াদ ভাইয়ের (মাহমুদউল্লাহ) সঙ্গে ব্যাটিং করি। ক্রিকেট কোনো একক খেলা নয়। জুটি গড়াটা এখানে গুরুত্বপূর্ণ এবং আমরা সবাই বড় জুটি গড়ে দলের জয়ে অবদান রেখেছি। গেল চার-পাঁচ বছর ধরে আমরা পাঁচজন কঠোর পরিশ্রম করছি।’


তিনি যোগ করেছেন, ‘এটা আমার জন্য সৌভাগ্যের যে, এমন একটা প্রজন্মের সঙ্গে আমি ক্রিকেট খেলছি। মাশরাফি ভাই তো অতুলনীয়। সাকিব, তামিম ও রিয়াদ ভাইরা সবাই বিশ্বমানের খেলোয়াড়।’


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com