হেরেও রেকর্ড গড়লেন কোহলি
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫০
হেরেও রেকর্ড গড়লেন কোহলি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন, লর্ডস এবং সাউদাম্পটন টেস্টে হেরে সিরিজ হাতছাড়া ভারতের। রবিবার পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টে সাউদাম্পটনে হেরে গেলেও অধিনায়ক হিসেবে ৪ হাজার রান সংগ্রহের নতুন কীর্তি গড়েছেন বিরাট কোহলি।


ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে এই মাইলফলক স্পর্শ করতে কোহলির প্রয়োজন ছিল ৫৪৪ রান। এজবাস্টন, লর্ডস, নটিংহাম এবং সাউদাম্পটনে দুই সেঞ্চুরিতে ৫৭.০২ গড়ে ৫৪৪ রান সংগ্রহ করেন কোহলি।


অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান সংগ্রহ করার দিক থেকে দ্বিতীয় পজিশনে আছেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। অধিনায়ক হিসেবে ৬০ টেস্টে ধোনি করেছিলেন ৩৪৫৪ রান। এই তালিকায় তিনে আছেন সুনীল গাভাস্কর। কিংবদন্তি ওপেনার টেস্ট অধিনায়ক হিসেবে ৩৪৪৯ রান করেছিলেন।


ইংল্যান্ডের বিপক্ষে এ নিয়ে টেস্ট ক্রিকেট ১৫০০ রান সংগ্রহ করে ফেলেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি। অবশ্য তার আগে ভারতের পাঁচজন ব্যাটসম্যান এই নজির স্থাপন করেছিলেন। সবার শীর্ষে রয়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিনি সাতটি সেঞ্চুরি এবং ১৩টি ফিফটির সাহায্যে ৫১.৭৩ গড়ে ইংল্যান্ডের বিপক্ষে ২৫৩৫ রান সংগ্রহ করেছিলেন।


বিদেশের মাঠে টেস্ট অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রানের রেকর্ডও এখন কোহলির দখলে। সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে গেছেন তিনি। সৌরভের ১৬৯৩ রান এত দিন ছিল বিদেশে ভারতীয় অধিনায়কের সর্বাধিক রান।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com