নদী বাঁচাতে ফুটবল, জিতল তুরাগ দল
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৭
নদী বাঁচাতে ফুটবল, জিতল তুরাগ দল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মানুষের মাঝে নদী বিষয়ে সচেতনতা তৈরি করতে অভিনব ফুটবল খেলার আয়োজন করেছে নদী বিষয়ক স্বেচ্ছাসেবক সংগঠন রিভাপরাইন পিপল। এতে জয়ী হয়েছে ‘তুরাগ’ দল।


শুক্রবার ঢাকার বাণিজ্য মেলা মাঠে আয়োজিত এই খেলায় ঢাকার বিভিন্ন নদী এলাকা থেকে চারটি দল অংশগ্রহণ করেন। ঢাকার চার পাশের বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা ও বালু নামে দলগুলোর নামকরণ করা হয়। খেলা দেখতে আসেন নদী নিয়ে কাজ করা বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।


বিশ্ব নদী দিবসকে সামনে রেখে অভিনব এই উদ্যোগ নেয় রিভারাইন পিপল। প্রতি বছর সেপ্টেম্বর মাসের শেষ রবিবার পালিত হয় ‘বিশ্ব নদী দিবস’। এ বছর বিশ্ব নদী দিবস ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ফুটবল যেহেতু বাংলাদেশের মানুষের কাছে একটি জনপ্রিয় খেলা, সেকারণে ফুটবলের মাধ্যমেও নদী সচেতনতা বাড়াতে চায় সংগঠনটি।


খেলা শেষে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন রিভারাইন পিপলের পরিচালক মোহাম্মাদ এজাজ। এসময় তিনি বলেন, বাংলাদেশের নদী বাঁচাতে সবাইকে একসঙ্গে কাজ করার বিকল্প নেই। এদেশের তরুণরা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সেকারণেই তরুণদের নিয়ে আমরা এই খেলার আয়োজন করেছি। এই আয়োজন যতটা না খেলা নিয়ে, তার চাইতে বেশি নদী নিয়ে। আশাকরি, সাধারণ মানুষ খেলার মাধ্যমেও নদীর জন্য কাজ করবেন।


উল্লেখ্য, নদী বাঁচাতে গেল এক দশক ধরে কাজ করছে রিভারাইন পিপল। নদীর জন্য গবেষণা করা, তরুণদের মাঝে নদী ভাবনা ছড়িয়ে দেয়া, সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির সঙ্গে কাজ করছে প্রতিষ্ঠানটি।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com