অবশেষে নিষেধাজ্ঞা কাটলো আশরাফুলের
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১০:৪৩
অবশেষে নিষেধাজ্ঞা কাটলো আশরাফুলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা অবশেষে শেষ হলো। শেষ হল দীর্ঘ দিনের অপেক্ষার প্রহর। ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি।


ঘরোয়া ক্রিকেটেও নিষেধাজ্ঞা ছিল তার। তবে সেখান থেকে মুক্তি মিলেছিল আরো দুই বছর আগে। এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকেও নিষেধাজ্ঞা উঠে যাওয়াতে মুক্ত থাকছেন আশরাফুল। ফলে আবারো জাতীয় দল ও বিপিএলের হয়ে খেলতে চান তিনি।


আশরাফুল এখন রয়েছেন ইংল্যান্ডে। সেখান থেকে এক ভিডিও বার্তায় জানালেন, জাতীয় দলে ফেরার ব্যাপারে তিনি প্রবল আশাবাদী।


আশরাফুল বলেন, খুবই ভালো লাগছে। এই দিনটার জন্য পাঁচ বছর ধরে অপেক্ষা করছিলাম। অপেক্ষায় ছিলাম ২০১৮ সালের ১৩ আগস্ট কবে আসবে, আমি তাহলে আবারো জাতীয় দল ও বিপিএলে খেলতে পারব। আজ আব্বা বেঁচে থাকলে বেশি খুশি হতেন। আব্বা নেই দু’বছর হল। তো আমার জন্য সবাই দোয়া করবেন, আমি যেন ভালো মতো ফিরতে পারি। বিশেষ করে ভক্তদের জন্য।


৩৪ বছর বয়সী এই ক্রিকেটার গেল দুই বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলছেন। ঢাকা প্রিমিয়ার লিগ ও জাতীয় লিগে ক্রিকেট খেলেছেন আশরাফুল। তবে এবার জাতীয় দলে খেলবেন এমনটাই আশা করেন তিনি।


আশরাফুলের বিশ্বাস রয়েছে, তিনি জাতীয় দলে ফিরতে পারবেন। তিনি বলেন, যদিও আমি শেষ দুই বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছি। পাঁচ বছর আগে থেকেই ভেবেছিলাম যে বাংলাদেশ দলের হয়ে খেলবো। শেষ ঢাকা প্রিমিয়ার লিগে ভাল খেলেছি। এবারো ঘরোয়া ক্রিকেটে বাড়তি মনোযোগ থাকবে।


২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া বিশ্বমানের এই খেলোয়াড় টেস্টে ৬১ ম্যাচ খেলে ২ হাজার ৭৩৭ রান করেছেন। এ ছাড়াও ওয়ানডেতে ১৭৭ ম্যাচে করেছেন ৩ হাজার ৪৬৮ রান। সেপ্টম্বর ২০০৭ সালে টি-টোয়ান্টিতে অভিষেকের পর মাত্র ২৩ ম্যাচে করেছেন ১ হাজার ৩০০ রান।


তবে বাংলাদেশের সফল এই ক্রিকেটার সব ধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়াতে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেখলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলছে ভিন্ন কথা। বিসিসি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, আশরাফুলের মুক্তি মিললেই যে এখনই সুযোগ মিলছে ব্যাপারটি নিশ্চিত নয়। তার দলে জায়গা পেতে এক বছরও লেগে যেতে পারে।


নান্নু বলেন, এই মুহূর্তে যদি বলতে হয় তাহলে বলব এখন দলে কোনো জায়গা নেই। আমাদের যে ফিটনেস লেভেল আছে, এইচপি থেকে শুরু করে ‘এ’ দল ও জাতীয় দলের ফিটনেসের সাথে সে যুক্ত না। এই জায়গায় আসতে হলে তাকে কিছু সময় দিতে হবে। এই লেভেলটা যদি থাকে তাহলে চিন্তা করা যাবে। সুতরাং এই মুহূর্তে আমরা চিন্তা ভাবনা করছি না।


তবে এতকিছুর পরও আশরাফুল নিজে বিশ্বাস করেন একদিন জাতীয় দলের হয়ে মাঠে নামবেন তিনি। আর তাই নিজের ফিটনেসের প্রতি বিশেষ নজর দেন।


অপরদিকে জাতীয় দলের হয়ে খেলার সুযোগটা অনেক কম এটাও মানেন আশরাফুল। তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশ দলে জায়গা পাওয়া কঠিন। তারপরও আমি যদি পারফর্ম করি তাহলে দলে অনেক জায়গা আছে। এখনো বাংলাদেশ দলের জন্য অবদান রাখতে পারব, এটা আমার বিশ্বাস।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com