শিরোনাম
সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে সুইডেন
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ২১:৫৯
সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে সুইডেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমার্ধ গোলশূন্য হলেও শেষমেশ গোল দিয়ে জয় নিশ্চিত করেছে সুইডেন। সুইজারল্যান্ডকে ১ গোলে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে দেশটি।


দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে এমিল ফর্সবার্গের গোলে এগিয়ে যায় সুইডেন। ৬৬তম মিনিটে সুইডেনের এগিয়ে যাওয়ার পেছনে প্রতিপক্ষের অবদানও আছে। কার্যত এটি একটি আত্মঘাতী গোল। ডি-বক্সের বাইরে থেকে এমিল ফর্সবার্গের নিচু শট তীব্র বেগে ছুটে যাচ্ছিল গোলপোস্টের দিকে। মাঝ হুট করে সেটা থামানোর চেষ্টা করেন আকাঞ্জি। কিন্তু তার পা স্পর্শ করেই নিজেদের জালে প্রবেশ করে বল।


ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল সুইডেন। ৮ম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বল ধরে একা ডি-বক্সে ঢুকে পড়েন মার্কাস বার্গ; কিন্তু তার শটটা গোলপোস্টের অনেক দূর দিয়ে যায়। ২৪তম মিনিটে পাল্টা আক্রমণে জেরদান সাচিরির ক্রসে স্টিভেন সুবারের হেড লক্ষ্যে থাকেনি। ৪ মিনিট পর সুইডিশ ফরোয়ার্ড ওলা তইভনেনের জোরালো হাফ-ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলকিপার ইয়ান জমের।



গ্রুপ পর্বে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপের রানার্সআপ হয়ে নকআউট পর্ব ওঠে সুইজারল্যান্ড। আর দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে 'এফ' গ্রুপের সেরা হয়ে শেষ ষোলোয় ওঠে সুইডেন।



সুইডেন একাদশ
রবিন ওলসেন, মিকায়েল লুসতিগ, আন্দ্রিয়াস গ্রাংকভিস্ত, ভিক্তর লিনদেলোফ, লুদভিক আউগুস্তিনসন, ভিক্তর ক্লসন, গুস্তাভ স্ভেনসন, আলবিন একদাল, এমিল ফর্সবার্গ, মার্কাস বার্গ, ওলা তইভনেন


সুইজারল্যান্ড একাদশ
ইয়ান সোমের, মিকায়েল ল্যাঙ, ইয়োহান জুরু, ম্যানুয়েল আকানজি, রিকার্ডো রদ্রিগেজ, ভ্যালন বেহরামি, গ্রানিত জাকা, জাদরান শাকিরি, ব্লেরিম জেমাইলি, স্টিভেন জুবের, জোসিপ দ্রিমিক।


বিবার্তা/কামরুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com