শিরোনাম
হ্যারি কেনে বিধ্বস্ত পানামা!
প্রকাশ : ২৪ জুন ২০১৮, ২০:১৬
হ্যারি কেনে বিধ্বস্ত পানামা!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের খেলোয়ার হ্যারি কেন ঝড় তুলে রীতিমতো লণ্ডভণ্ড করে দিয়েছেন পানামার গোলপোস্ট। তার হ্যাটট্রিকে এ ম্যাচে ৬-১ গোলের ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।


এই ম্যাচ জিতে ইংল্যান্ড নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়।


তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করে ইংল্যান্ডের জয়ের নায়ক কেন দ্বিতীয় ম্যাচেও ছিলেন দুর্দান্ত। ইংল্যান্ডের হয়ে ২৮ বছরে এক বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন তিনি।


পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর পর আসরে দ্বিতীয় ট্যাটট্রিক করেন হ্যারি কেন। রিয়াল মাদ্রিদ তারকাকে ছাড়িয়েও গেছেনে তিনি। আসরে এটি তাঁর পঞ্চম গোল। আর রোনালদোর ঝুলিতে রয়েছে চার গোল। এর আগে প্রথম ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক।


আজ রোববার নিজনি নাভগোরোদে অনুষ্ঠিত ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড (১-০)। জন স্টোনস সূচনা এনে দেন তাদের। কর্নার থেকে পাওয়া বলে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন তিনি।


ইংলিশদের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে ম্যাচে ২২ মিনিটে, পেনাল্টি থেকে গোলটি করেন হ্যারি কেন। ম্যাচে ইংল্যান্ডের পক্ষে তৃতীয় গোলটি করেন তরুণ ফরোয়ার্ড জেসে লিংগার্ড। আর চতুর্থ গোলটি করেন প্রথম গোলের নায়ক জন স্টোনস।


প্রথমার্ধের শেষ দিকে আরেকটি গোলের দেখা পায় ইংল্যান্ড। পেনাল্টি থেকে হ্যারি কেন ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে পঞ্চম গোলটি করেন।



দ্বিতীয়ার্ধেও উজ্জ্বল হ্যারি কেন। ৬২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে বল জালে জড়ান এই ইংলিশ তরকা। এই গোলটি করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।


৭৮ মিনিটে পানামার হয়ে একটি সান্তনা গোল করেন ডিফেন্ডার ফিলিপে ব্যালয়। ফ্রি-কিক থেকে পাওয়া বলে চমৎকার প্লেসিং শটে গোলটি করে ব্যবধান একটু কমিয়েছেন ঠিক, কিন্তু হার এড়াতে পারেননি।


বিবার্তা/কামরুল


<<পানামার জালে প্রথমার্ধেই ইংল্যান্ডের ৫ গোল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com